ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

ভার্চ্যুয়াল নয়, ‌অ্যাকচুয়াল কোর্ট চান আইনজীবীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
ভার্চ্যুয়াল নয়, ‌অ্যাকচুয়াল কোর্ট চান আইনজীবীরা ভার্চ্যুয়াল কোর্ট বন্ধের দাবিতে আইনজীবীদের মানববন্ধন।

ফেনী: ভার্চ্যুয়াল আদালত বন্ধ করে আগামী এক সপ্তাহের মধ্যে আদালতের স্বাভাবিক কার্যক্রম শুরু করার দাবি জানিয়েছেন ফেনীর আইনজীবীরা। অন্যথায় সব আইনজীবী আদালত বর্জনের কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি জানিয়েছেন।

সোমবার (৬ জুলাই) বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালত ভবনের মূল ফটকে ভার্চ্যুয়াল কোর্ট বন্ধে ডাকা মানববন্ধনে এ দাবি জানান তারা। এসময় আইনজীবীরা দাবি আদায়ে বিক্ষোভ করেন।

ফেনী বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট ফরিদ হাজারীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি সাহাবউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক পার্থ পাল, সাবেক সভাপতি জাহিদ হোসেন খসরু, সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর চৌধুরী, অ্যাডভোকেট নুর হোসেন, অ্যাডভোকেট শাহজাহান সাজু প্রমুখ।

অ্যাডভোকেট শাহজাহান সাজু বলেন, ভার্চ্যুয়াল নয়, আমরা অ্যাকচুয়াল কোর্ট চাই। সামাজিক দূরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্যবিধি মেনে আমরা কার্যক্রম শুরু করতে চাই। একটি মামলা পরিচালনা করতে অনেকগুলো ধাপ ও পন্থা থাকে যা ভার্চ্যুয়ালি যথাযথভাবে সম্ভব হয় না। এ পরিস্থিতিতে অ্যাকচুয়াল আদালতে ফিরে যাওয়ার কোনো বিকল্প নেই। ’

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পার্থ পাল বলেন, ‘কল ড্রপ, লো ব্যান্ডউইথসহ নানাবিধ সমস্যার কারণে ভার্চ্যুয়াল আদালতে কাজ বিঘ্নিত হয়। তাছাড়া সব আইনজীবী প্রযুক্তি ভালো বোঝেন না। স্ক্যানার, কম্পিউটার ইত্যাদি সবার কাছে নেই। দোকানে সামাজিক দূরত্ব নিশ্চিত করে কম্পিউটার ব্যবহার করা সম্ভব নয়। এছাড়া, যুক্তিতর্ক ভার্চ্যুয়াল পদ্ধতিতে যথাযথভাবে সম্ভব হয় না। তাই আমরা আদালত খুলে দেওয়ার দাবি জানাই। ’

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এসএইচডি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa