ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

চাকরিতে পুনর্বহালসহ ৪ দফা দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৬ ০৩:১১:৩৩ পিএম
চাকরিতে পুনর্বহালসহ ৪ দফা দাবিতে মানববন্ধন

ঢাকা: চাকরিতে পুনর্বহালসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের এম এ জি ওসামানী মেডিক্যাল কলেজের আউটসোর্সে নিয়োজিত কর্মচারীরা।

সোমবার (৬ জুলাই) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

এতে আন্দোলনের আহ্বায়ক চম্পক দাস বলেন, আমরা বিগদ দুই বছর ধরে সিলেটের এম এ জি ওসামানী মেডিক্যাল কলেজে আউটসোর্সিংয়ের মাধ্যমে দায়িত্ব পালন করে আসছিলাম।

গত ১ জুলাই কোনো কারণ বা নোটিশ প্রদান না করেই আমাদের ডিউটি বন্ধ করে দেওয়া হয়। এর পর কলেজের ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলতে চাইলে তারা আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। আমাদের ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলতে বলেন। ঠিকাদার প্রতিষ্ঠান আমাদের বলে, মেয়াদ শেষ হওয়ার কারণে আমাদের চাকরিচ্যুত করা হয়েছে।  

তিনি বলেন, এ ঘোষণার ফলে আমরা মানবেতর জীবনযাপন করছি। করোনা ভাইরাসের এসময়ে যখন স্বাস্থ্যখাতে জনবল বৃদ্ধি করার কথা সেখানে আমাদের চাকরিচ্যুত করা হয়েছে।  

এসময় তিনি প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর চার দফা দাবি পেশ করেন। দাবিগুলো হলো- চাকরিতে পুনর্বহাল, স্থায়ীকরণ ও রাজস্বখাতে অন্তর্ভুক্ত, করোনাকালীন ঝুঁকিভাতা এবং সরকারি সব সুবিধা পাওয়ার।  

মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন অফিস সহায়ক ওয়াসিম খান, সুমন মোহন দাস, অমির আচার্য প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
ডিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa