ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

জাতীয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা নাফনদীর তীরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। 

এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, একটি চায়নিজ পিস্তল ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। রোববার (৫ জুলাই) ভোরে এ ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধে নিহতরা হলেন-উখিয়া কুতুপালং ক্যাম্পের মোহাম্মদ শফিকের ছেলে মো. আলম (২৬) ও বালুখালী ক্যাম্পের মো. এরশাদ আলীর ছেলে মো. ইয়াছিন (২৪)।
টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বাংলানিউজকে জানান, টেকনাফের হ্নীলার ওয়াব্রাংয়ের নানীরবাড়ি  সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে মাদকের চালান টেকনাফে আনা হচ্ছিল। খবর পেয়ে বিজিবির একটি দল সেখানে অবস্থান নেয়। এ সময় কয়েকজন লোককে নাফনদী সাঁতরে তীরে আসতে দেখে চ্যালেঞ্জ করলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়েন। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে মাদক পাচারকারীদের অনেকে কেওড়া বাগানের দিকে পালিয়ে যান। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আলম ও ইয়াছিন নামে দুই রোহিঙ্গা যুবককে ৫০ হাজার পিস ইয়াবা, পিস্তল ও কার্তুজসহ আটক করা হয়। এ অবস্থায় তাদের প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তারা মারা যান।   

এ ঘটনায় বিজিবি ল্যান্স নায়েক মো. আব্দুল কুদ্দুস ও নায়েক মো. শাকের উদ্দিন আহত হন। এ ব্যাপারে টেকনাফ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এসবি/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa