ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

বগুড়ায় আরও ৬৮ জনের করোনা শনাক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৬ ১২:০২:১৮ পিএম
বগুড়ায় আরও ৬৮ জনের করোনা শনাক্ত

বগুড়া: বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩৭৫ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০২৩ জন। মৃত্যু হয়েছে ৬২ জনের।

সোমবার (৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ২৬ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৯৪টি নমুনার মধ্যে ৪২ জনসহ মোট ৬৮ জনের পজিটিভ এসেছে।

জানা যায়, নতুন করে আক্রান্ত ৬৮ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৪৭ জন। এছাড়া শেরপুর উপজেলার ১২ জন, শাজাহানপুর উপজেলার ছয়জন, শিবগঞ্জ উপজেলার দুইজন ও কাহালু উপজেলার একজন রয়েছেন।

ডা. ফারজানুল আসলাম বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি আরও জানান, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ৫ জুলাই পর্যন্ত জেলায় মোট ২০ হাজার ৩২২টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে মোট ফলাফল এসেছে ১৮ হাজার ৯৫ জনের।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
কেইউএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa