ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেবে বায়রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
করোনায় প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেবে বায়রা

ঢাকা: প্রাণঘাতী করোনা দুর্যোগে প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস- বায়রার সভাপতি বেনজির আহমদ।

রোববার (৫ জুলাই) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা) আয়োজিত অনলাইন আলোচনা সভায় তিনি একথা জানান।

বেনজির আহমদ বলেন, করোনা ভাইরাসের প্রভাবে প্রবাসী কর্মীরা বেশি ক্ষতিগ্রস্ত।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তায় নানা পদক্ষেপ নিয়েছে। সেই কাজে অংশীদার হতে চায় বায়রা। এজন্য বায়রার ফান্ড থেকে এই অর্থ বরাদ্দ দেওয়া হবে।  

বরাদ্দ অর্থ মন্ত্রণালয়ের মাধ্যমে বণ্টন করার কথাও জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বায়রার এই প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, বায়রা বড় সংগঠন, চাইলেই প্রবাসী কর্মীদের জন্য আরও বেশি অর্থ সহায়তা দিতে পারে। মন্ত্রণালয় বায়রাকে নিয়েই বৈদেশিক কর্মসংস্থান খাতকে এগিয়ে নিতে চায়। এজন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।

সভায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বায়রা সভাপতি বেনজির আহমদ, বিএমইটির মহাপরিচালক শামসুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম এনডিসি, বায়রা মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমানসহ বায়রার নির্বাহী কমিটির সদস্যদের আনেকেই বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad