ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

জাতীয়

সৈয়দপুরে শিক্ষা অফিসে ১০ টাকার রাজস্ব টিকেট ২০ টাকায় বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
সৈয়দপুরে শিক্ষা অফিসে ১০ টাকার রাজস্ব টিকেট ২০ টাকায় বিক্রি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ১০ টাকা মূল্যের সরকারি রাজস্ব টিকেট (রেভিনিউ স্ট্যাম্প) ২০ টাকা করে বিক্রি করা হয়েছে। 

রোববার (৫ জুলাই) সকালে করোনা উপলক্ষে প্রধানমন্ত্রী প্রদত্ত প্রণোদনাপ্রাপ্ত নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা অর্থ সহায়তার চেক নিতে এলে এ ঘটনা ঘটেছে। শিক্ষা অফিসের নৈশ প্রহরী বাবুল হোসেন রেজিস্ট্রারে স্বাক্ষর নেওয়ার সময় দ্বিগুণ মূল্য হাতিয়ে নেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত করোনাকালীন পরিস্থিতির কারণে সংকটাপন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা প্রণোদনা পাচ্ছেন। এর আলোকে সৈয়দপুর উপজেলার ২৪টি প্রতিষ্ঠানের ৪৩১ জনকে রোববার প্রণোদনার চেক দেওয়া হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করেন।

কিন্তু অর্থ সহায়তার এ চেক নিতে যাওয়ার পর রেজিস্ট্রার করার জন্য ১০ টাকার রাজস্ব টিকেট দিয়ে স্বাক্ষর করতে গেলে শিক্ষক-কর্মচারীদের কাছে দাবি করা হয় ২০ টাকা করে। যারা নিজেরা রাজস্ব টিকেট কিনে এনেছেন, তারা পার পেলেও অন্যদের গুণতে হয়েছে দ্বিগুন মূল্য।

এ ব্যাপারে নৈশ প্রহরী বাবুল হোসেন বলেন, অতিরিক্ত টাকা নেওয়ার কথা সঠিক নয়। টিকেট প্রত্যেকেরই নিজ নিজ দায়িত্বে আনার কথা। যারা এনেছেন, তারা তাদের টিকেট দিয়েই স্বাক্ষর করেছেন। যারা আনেননি, তাদের জন্য টিকেটের ব্যবস্থা করে দিয়েছি। এতে তারা অনেকে খুশি হয়ে ১০/৫ টাকা বেশি দিয়েছেন। এটাতো আর বাধ্য করে টাকা হাতিয়ে নেওয়া নয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহেনা ইয়াসমিন মোবাইল ফোনে বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে অভিযোগের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।   

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa