ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টুঙ্গীপাড়ায় চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় কর্মবিরতি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
টুঙ্গীপাড়ায় চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় কর্মবিরতি 

গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় কর্মবিরতি পালন করা হচ্ছে। 

রোববার (৫ জুলাই) সকাল থেকে এ কর্মবিরতি পালন করছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও লাঞ্ছিত চিকিৎসকের সহপাঠীরা।  

জানা যায়, টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ডা. অপূর্ব বিশ্বাস রোগীর স্বজনদের হাতে শারীরিকভাবে লাঞ্ছিতের ঘটনায় চিকিৎসকরা কর্মবিরতি পালন শুরু করছেন।

 

এ ঘটনায় জড়িতরা গ্রেফতার না হওয়া পর‌্যন্ত তাদের কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন টঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন খান।  

তিনি আরো জানিয়েছেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু ওই সময়ের মধ্যে পুলিশ কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি। তাই সকাল থেকে চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন।  

এদিকে ডা. অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিতের ঘটনায় গোপালগঞ্জ জেলা শহরের প্রেসক্লাবের সামনের সড়কে ওই চিকিৎসকের সহপাঠী এস এম মডেল স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করে দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

গতকাল শনিবার সকালে টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একই উপজেলার কেড়াইলকোপা গ্রামের কাজী আলমগীর নামে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা যান। এ ঘটনায় মৃতের স্বজনরা ডা. অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনায় গতকাল শনিবার টুঙ্গীপাড়া থানায় এক জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫/৬ জনের নামে টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন খান একটি মামলা দায়ের করেন।  

টুঙ্গীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম নাসিম জানিয়েছেন, এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।  

এদিকে শনিবার (৪ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে মারা যান মো. ওসমান আলী শেখ (৭০) নামে এক করোনা রোগী।

মৃত ওসমান আলী শেখের বাড়ি টুঙ্গীপাড়া উপজেলার পাটগাতী দক্ষিণপাড়া গ্রামে।  

টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন খান জানিয়েছেন, গত ১ জুলাই করোনা উপসর্গ নিয়ে  ওসমান আলী শেখ আইসোলেশন ইউনিটে ভর্তি হন। পরে তার নমুনা পরীক্ষা করলে করোনা পজিটিভ আসে। শনিবার রাতে মারা যান তিনি। রোববার সকালে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, গোপালগঞ্জে এ পর‌্যন্ত করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪ জনসহ জেলায় করোনা শনাক্ত হয়েছে।  

** করোনা উপসর্গ নিয়ে রোগী মৃত্যুর ঘটনায় চিকিৎসক লাঞ্ছিত

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।