ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনায় দেশে ১২০ দিনে মৃত্যু ২০৫২ জনের, শেষ ২৬ দিনে ১০৬০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
করোনায় দেশে ১২০ দিনে মৃত্যু ২০৫২ জনের, শেষ ২৬ দিনে ১০৬০

ঢাকা: দেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত করা হয়। এরপর থেকে ধীরে ধীরে বেড়েই চলেছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৫২ জনে। অর্থাৎ ১২০ দিনে মৃত্যুর সংখ্যা দুই হাজার ছাড়ালো।

রোববার (৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন স্বাস্থ্য বুলেটিনের গত সাতদিনের তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৫ জনের।

এর আগে ৪ জুলাই ২৯ জন, ৩ জুলাই ৪২ জন, ২ জুলাই ৩৮ জন, ১ জুলাই ৪১ জন, ৩০ জুন ৬৪ জন, ২৯ জুন ৪৫ জনসহ মোট ৩১৪ জন।

এর আগে গত ১০ জুন একদিনে করোনায় ৩৭ জনের মৃত্যু হয়ে ৯৪ দিনে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছিল ১০১২ জনে। হাজার ছাড়াতে ৯৪ দিন সময় নিলেও পরের ৫শ’র মাইলফলক ছাড়াতে সময় লেগেছে মাত্র ১৩ দিন। ১০ জুন থেকে ২২ জুন পর্যন্ত ১৩ দিনে মৃত্যু হয়েছে ৫১০ জনের। আর ২৩ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৫০ জনের। অর্থাৎ গত ২৬ দিনে মৃত্যু হয়েছে এক হাজার ৬০ জনের।

জানা যায়, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং প্রথম একজনের মৃত্যু হয় গত ১৮ মার্চ। এক মাস পেরিয়ে গত ১৮ এপ্রিল করোনায় মৃত্যুর সংখ্যাটা বেড়ে দাঁড়ায় ৮৪ জনে। এরপর গত ১৮ মে পর্যন্ত দেশে মোট মৃত্যু ছিল ৩৪৯ জন।

দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৬২ হাজার ৪১৭ জনের। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭২ হাজার ৬২৫ জন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
পিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa