ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা

সিলেট: করোনাকালে হাসপাতালগুলোতে ভেন্টিলেটর সংকট। অক্সিজেনের অভাবে মুমূর্ষু রোগীদের অনেকে মারা যাচ্ছেন। আবার এই মহামারিতে অক্সিজেন সরবরাহ করে ‘গলা কাটছে’ বেসরকারি হাসপাতালগুলোও। সবমিলে দরিদ্র মানুষগুলোর চিকিৎসায় অক্সিজেন সেবা পাওয়া দুষ্কর।

এমন সংকটকালে মানুষের অক্সিজেন জনিত অসহায়ত্বের কথা বিবেচনা করে সিলেটে চালু হচ্ছে ‘ফ্রি অক্সিজেন সেবা’। জরুরি বিবেচনায় রোগীদের বাসায় বাসায় সাময়িক অক্সিজেন সেবা দেবে এ কর্মসূচি।

আর এ উদ্যোগ নিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও আব্দুল জব্বার জলিল ট্রাস্ট।

শনিবার (০৪ জুলাই) সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির হল রুমে এ সেবার উদ্বোধন করেন শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় তিনি বলেন, করোনার এই দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশাপাশি অনেকে এগিয়ে এসেছেন। আব্দুল জব্বার জলিল ট্রাস্ট এরমধ্যে অন্যতম। সম্প্রতি সিলেটের খ্যাতনামা কয়েকজন নাগরিক প্রয়োজনীয় অক্সিজেন না পেয়ে মৃত্যুবরণ করেছেন। যা খুবই দুঃখজনক।

তিনি বলেন, করোনা ভাইরাস একটি অদৃশ্য ঘাতক। এই ঘাতকদের বিরুদ্ধে মোকাবিলা করতে আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। তাই তিনি অন্যান্য বেসরকারি ও সামাজিক সংগঠনকেও এগিয়ে আসার আহ্বান জানান।

আটাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট ও আব্দুল জব্বার জলিল ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল বলেন, করোনাকালে কর্মহীন মানুষের মধ্যে কল সেন্টারের মাধ্যমে বাসায় খাদ্য সামগ্রীসহ বিভিন্ন ধরনের সহযোগিতা দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় জরুরি রোগীদের বাসায় বাসায় সাময়িক প্রয়োজনীয় অক্সিজেন সেবা দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন প্রশংসনীয় পদক্ষেপ নিয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, নর্থ ইস্ট মেডিক্যাল কলেজের প্রধান গবেষক ও হেমাটলজি রেজিস্ট্রার ডা. আবু ইউসুফ মো. নাজিম, সংক্রামক ব্যধি হাসপাতাল সিলেটের চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. এহছান-উজ-জামান খান, সিলেট মেট্রোপলিটন চেম্বারের পরিচালক অজয় ধর, মদন মোহন কলেজের প্রভাষক আবুল কাশেম প্রমুখ।

জরুরি অক্সিজেন সেবা গ্রহণে কল সেন্টারের ০১৭৩৩ ৩০৯৮৬২, ০১৭৩৩ ৩০৯৮৬৩ এই নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০২৩৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।