ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

১ লিটার স্যাভলনের সঙ্গে কিনতে হবে ৬টি সাবান!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ০৭:০৬:৫৫ পিএম
১ লিটার স্যাভলনের সঙ্গে কিনতে হবে ৬টি সাবান! রাজশাহীতে ভোক্তা অধিদফতরের অভিযান

রাজশাহী: রাজশাহীতে এক লিটার পরিমাণ স্যাভলন অ্যান্টিসেপ্টিক লিকুইডের সঙ্গে ছয়টি সাবান কিনতে ক্রেতাদের বাধ্য করায় দুই দোকানকে জরিমানা গুণতে হয়েছে।

শনিবার (৪ জুলাই) দুপুরে ভোক্তা অধিদফতর অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে এই জরিমানা করেন।

ভোক্তা অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় দুই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানতে চাইলে ভোক্তা অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, এক লিটার স্যাভলন লিকুইডের সাথে মোড়কে কোন ঘোষণা ছাড়াই বাধ্যতামূলকভাবে ৬টি স্যাভলন সাবান বিক্রির দায়ে মহানগরের সাহেব বাজারের শিহাব স্টোর ও আনজুম স্টোরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এদিকে, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে নওদাপাড়া বাজারের ফাহিম স্টোরকে এক হাজার টাকা ও একই অভিযোগে জাকির স্টোরকে আরও ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মোড়কজাত পণ্য সর্বোচ্চ খুচরা মূল্যবিহীন করার দায়ে মহানগরীর শালবাগান বাজারের বারাকা ফ্রেশ সুপারশপকে ভোক্তা অধিকার আইনে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে সবার মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এছাড়া আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালিত হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান হাসান আল মারুফ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa