ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

দ্বিতীয় পর্যায়ের চিরুনি অভিযানে জরিমানা ১ লাখ ৫৫ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ০৫:৪০:১৪ পিএম
দ্বিতীয় পর্যায়ের চিরুনি অভিযানে জরিমানা ১ লাখ ৫৫ হাজার এডিস মশা নিধনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অভিযান

ঢাকা: নগরবাসীকে এডিস মশা থেকে সুরক্ষা দিতে দ্বিতীয় পর্যায়ে চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

অভিযানের প্রথম দিনে ৯১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এতে জরিমানা ধার্য ও আদায় করা হয় এক লাখ ৫৫ হাজার টাকা।

শনিবার (৪ জুলাই) ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে এই অভিযান পরিচালিত হয়। এ সময় ওয়ার্ডগুলোকে ১০টি এলাকায় ভাগ করে একটি করে এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানকালে মোট ১২ হাজার ৬১৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৯১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া আট হাজার ৭৬৪টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

এ সময়ে পৃথক ১২টি মামলায় মোট এক লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে।

উল্লেখ্য, প্রথম পর্যায়ের ১০ দিনব্যাপী (৬-১৫ জুন) চিরুনি অভিযানে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে মোট ১ লাখ ৩৪ হাজার ১৩৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ১ হাজার ৬০১টিতে এডিস মশার লার্ভা এবং ৮৯ হাজার ৬২৬টি বাড়ি/স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। প্রথম পর্যায়ের অভিযানে মোট ২১ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান রোববারও অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa