ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

বিনামূল্যে করোনা পরীক্ষাসহ স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
বিনামূল্যে করোনা পরীক্ষাসহ স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবি

ঢাকা: স্বাস্থ্যখাতের চলমান দুর্নীতি-অব্যবস্থাপনা নিরসন করে বিনামূল্যে করোনা পরীক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। একই সঙ্গে পাটকল বন্ধের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়ে এই সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহবান জানিয়েছে সংগঠনটি।

শনিবার (০৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বিনামূল্যে করোনা পরীক্ষা ও স্বাস্থ্যসেবার দাবি এবং রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের প্রতিবাদে ছাত্রমৈত্রীর মানববন্ধনে এ দাবি জানানো হয়। সংগঠনের সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েলের সঞ্চালনায় এবং সহ-সভাপতি অতুল দাস আলোর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক তানভীর রুসমত।

 

তানভীর রুসমত বলেন, করোনা দেশের মানুষের চোখ খুলে দিয়েছে। দেশের চলমান দুর্নীতি-লুটপাট স্বাস্থ্যখাতের কি অবস্থা করেছে তা করোনা আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। সরকারের একের পর এক ভুল সিদ্ধান্ত যেমন দেশের মানুষের করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে, অন্যদিকে হাসপাতালগুলোতে অব্যবস্থাপনা ও লুটপাট বাড়িয়ে দিচ্ছে মৃত্যুর সম্ভাবনাকে। বিএনপি-জামায়াতের ঘুষ-দুর্নীতি, শোষণ-নিপীড়নে অতিষ্ট হয়ে এই সরকারের উপরেই আস্থা এনেছিল দেশের জনগণ। কিন্তু সেই আস্থাও আজ তলানিতে ঠেকতে চলেছে। এই আস্থা ফিরে পেতে সরকারকে অবশ্যই চলমান দুর্নীতি-লুটপাটের লাগাম টেনে বিনামুল্যে করোনা পরীক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে।  

মানববন্ধনে বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জোট শাসনামলে আমরা দেখেছি তারা কিভাবে ধারাবাহিক ক্ষতি দেখিয়ে ষড়যন্ত্র করে শেষ পর্যন্ত রেশম কারখানাগুলোকে বন্ধ করে দিয়েছিল। আজ আওয়ামী লীগও একই কাজ করছে। আমাদের দেশের পাট নিয়ে পার্শ্ববতী দেশ ভারত লাভ করছে, কিন্তু আমরা কেন পারছি না। তার কারণগুলো অনুসন্ধান না করে পাটকলগুলো বন্ধ করে দেয়া হচ্ছে। ষাট হাজার শ্রমিককে কর্মচ্যুত করা হচ্ছে। ইতিহাস কাউকে ক্ষমা করবে না। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং এই সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহবান জানাচ্ছি।  

মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ যুব মৈত্রির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুনতাসিম বিল্লাহ সানি, ঢাকা মহানগর শাখার সভাপতি ইয়াতুন্নেসা রুমা, কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক শাফিউল সজীব, প্রচার ও প্রকাশনা সম্পাদক তারিকুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০ 
জিসিজি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa