ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্তে বরিশালে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্তে বরিশালে বিক্ষোভ পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

বরিশাল: পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর পরিচালনায় এতে সভাপতিত্ব করেন জেলার আহ্বায়ক ইমরান হাবিব রুমন।

বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার ও শহিদুল ইসলাম, বরিশালের বিশিষ্ট নাগরিক নজরুল ইসলাম খান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘রাষ্ট্রীয় ২৫টি পাটকলে প্রায় ২৬ হাজার শ্রমিক কর্মরত ছিলেন। করোনা ভাইরাস মহামারির সময় সরকারিভাবে এ ২৬ হাজার শ্রমিকের পেটে লাথি মেরে তাদের পরিবারকে পথে বসিয়ে দেওয়া হলো। ’

তারা বলেন, ‘পাটকল আধুনিকায়নের কথা বলে এগুলো ক্ষমতাসীন দলের ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেওয়ার চক্রান্ত করা হয়েছে৷ যেখানে মাত্র ১২শ’ কোটি টাকা খরচ করে সরকারিভাবেই পাটকলগুলোর আধুনিকায়ন সম্ভব, সেখানে পাটকল বন্ধ করার জন্য পাঁচ হাজার কোটি টাকা খরচ করা হচ্ছে। ’

বক্তারা অবিলম্বে রাষ্ট্রীয় পাটকল বন্ধের এ গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। এ সমাবেশের আগে নগরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa