ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

কিশোরগঞ্জে করোনারোগী শনাক্ত ১৬১০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, ৪ জুলাই ২০২০
কিশোরগঞ্জে করোনারোগী শনাক্ত ১৬১০ জন ছবি প্রতীকী

কিশোরগঞ্জ: গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জে নতুন আরও ৩১ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনা পজিটিভ বেড়ে সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬১০ জন।

শুক্রবার (০৩ জুলাই) দিনগত রাত পৌনে ১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান।

তিনি জানান, গত রোববার (২৮ জুন), সোমবার (২৯ জুন) ও বুধবার (০১ জুলাই) সংগৃহীত নমুনা রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথের (আইপিএইচ) এমপিএমএল ল্যাবে পাঠানো হয়।

এরমধ্যে ৪৪ জনের ফলাফল পাওয়া গেছে। এছাড়াও গত মঙ্গলবার (৩০ জুন), বুধবার (০১ জুলাই), বৃহস্পতিবার (০২ জুলাই) ও শুক্রবার (০৩ জুলাই) সংগৃহীত নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো ১৮৮ জনের প্রতিবেদন পাওয়া গেছে। পাশাপাশি কোভিড-১৯ সেন্টিনেল সার্ভিসেস ইন বাংলাদেশ নামে জরিপ কার্যক্রমের আওতায় প্রাপ্ত নমুনার ৮ জনের প্রতিবেদন পাওয়া গেছে। সবমিলিয়ে নতুন ৩১ জন ও পুরাতন রোগী ২ জনের কোভিড-১৯ পজিটিভ এবং ২০৭ জনের নেগেটিভ এসেছে।

আক্রান্তদের ৩১ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৪ জন, বাজিতপুর উপজেলায় ১১ জন, পাকুন্দিয়া উপজেলায় ৩ জন, কটিয়াদী উপজেলায় ২ জন ও নিকলী উপজেলায় একজন রয়েছেন। এই নিয়ে জেলায় মোট এক হাজার ৬১০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া শুক্রবার (০৩ জুলাই) গত ২৪ ঘণ্টায় ২০ জনসহ জেলায় মোট ১১৩৬ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন এবং জেলায় মোট ২৪ জন করোনা পজিটিভ রোগী মারা গেছেন। এখন জেলার ৪৫০ জন ও অন্য জেলা থেকে আগত ২ জনসহ মোট ৪৫২ জন করোনা পজিটিভ রোগী ও ৮ জন রোগী নেগেটিভ/সাসপেক্টটেড আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ২ জন কোভিড-১৯ পজিটিভ রোগী ভর্তি আছেন। এছাড়া জেলায় ৩ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, ০৪ জুলাই, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa