ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

ফুসফুসে জীবাণুর সংক্রমণ চিকিৎসায় জাফরুল্লাহর ওষুধে পরিবর্তন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
ফুসফুসে জীবাণুর সংক্রমণ চিকিৎসায় জাফরুল্লাহর ওষুধে পরিবর্তন

ঢাকা: করোনা ভাইরাস থেকে মুক্ত হলেও বর্তমানে করোনা পরবর্তী নিউমোনিয়া জটিলতায় ভুগছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফুসফুসে ব্যাকটেরিয়াজনিত সংক্রমণের ফলে তার শারীরিক অবস্থা অবনতি হচ্ছিল। সার্বিক কারণে তার ওষুধে পরিবর্তন আনা হয়েছে। আর এতে করে বর্তমানে তিনি আগের চেয়ে অনেক বেশি উজ্জীবিত ও ভালো বোধ করছেন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের উপাধ্যক্ষ ডাক্তার মুহিবুল্লাহ খন্দকার। 

শুক্রবার (৩ জুলাই) রাতে বাংলানিউজকে এ কথা জানান তিনি।  

ডা. মুহিবুল্লাহ খন্দকার বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী এখন আগের চেয়ে ভালো আছেন।

তবে হাসপাতাল থেকে আপাতত ছাড়পত্র পাওয়ার মতো সুস্থ হয়ে ওঠেননি তিনি। এখনও ওনার কিছু জটিলতা আছে, সেগুলো পুরোপুরি ঠিক না হওয়া পর্যন্ত আমরা তাকে হাসপাতাল থেকে ছাড়ছি না।  

‘এখন তিনি করোনা মুক্ত, কিন্ত করেনা পরবর্তী নিউমোনিয়ায় ভুগছেন। গতকাল তার সিটি স্ক্যান করা হয়েছে। তাতে দেখা যায় ওনার ফুসফুসের মধ্যে ইনফেকশনটা থেকে গেছে। ফলে জীবাণুর ধরন অনুযায়ী অ্যান্টিবায়োটিকে পরিবর্তন আনা হয়েছে‌। এছাড়া তিনি সুস্থ আছেন। খাওয়া-দাওয়া ঠিক মতো করছেন এবং নিজের কাজ নিজেই করতে পারছেন। বর্তমানে তিনি পত্রিকা পড়ে ও লেখালেখি করে সময় কাটাচ্ছেন। ’ 

নিজের স্থাপিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফিজ ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।  

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
আরকেআর/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa