ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশাল বিভাগে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সই সেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
বরিশাল বিভাগে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সই সেরা

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্যসেবায় বরিশাল বিভাগে দ্বিতীয়বারের মতো সেরা ও সারাদেশে পঞ্চম স্থান লাভ করেছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফজলে বারী বাংলানিউজকে জানান, স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ (এইচএসএস)  রেটিংসে চলতি বছরের মে মাসের জরিপে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বরিশাল বিভাগে প্রথম ও সারাদেশে পঞ্চম স্থান লাভ করে। এর  আগে ফেব্রুয়ারি  মাসেও এটি বরিশাল বিভাগে প্রথম ও সারাদেশে অষ্টম হয়েছিল স্বাস্থ্য কমপ্লেক্সটি।

 

তিনি বলেন, হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে আমি পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের সঙ্গে নিয়মিত আলাপ করে কাজ করি। তিনি স্থানীয়দের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্থাস্থ্য কমপ্লেক্সের উন্নয়নমূলক কাজ তদারকি করেন। এ ছাড়া তিনি এরই মধ্যে হাসপাতালে নতুন উন্নতমানের অ্যাম্বুলেন্স, এক্স-রে, ইসিজি, আল্ট্রাস্নোগ্রাম মেশিন দিয়েছেন।  

উল্লেখ্য, চলতি বছরের ২৬ জানুয়ারি এ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচএ) হিসেবে যোগ দান করেন ডাক্তার ফজলে বারী। এর আগে এখানকার চিকিৎসকদের বিরুদ্ধে রোগী হয়রানি, রোগী দেখায় অনিয়ম ও অফিস সময়েও টাকার বিনিময়ে রোগী দেখার অভিযোগ ছিল। তিনি এখানে টিএইচ হিসেবে যোগদানের পর এসব অনিয়ম বন্ধ করে স্বাস্থ্যসেবায় আমূল পরিবর্তন আনেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa