ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনায় আক্রান্ত পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, জুলাই ২, ২০২০
করোনায় আক্রান্ত পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক জাহিদ ফারুক

ঢাকা: পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি জাতীয় সংসদে পরীক্ষা করানোর পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

বৃহস্পতিবার (২ জুলাই) পানি সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আসিফ আহমেদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আসিফ আহমেদ বলেন, প্রতিমন্ত্রী করোনায় পজিটিভ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। তবে স্যারের করোনা পজিটিভ থাকলেও তিনি সুস্থ আছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

এর আগে করোনায় আক্রান্ত হয়েছেন দুই সংসদ সদস্য। তারা হলেন-সাবেক প্রধান হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ এবং গণফোরামের নেতা মোকাব্বির খান। এছাড়া পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুককে নিয়ে মোট ১৮ সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে অনেকই সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এর আগে ১৪ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।  

প্রসঙ্গত, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন আরও ৩৮ জন। এছাড়া ৪ হাজার ১৯ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, ৭০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৯৪৭টি। পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১৮ হাজার ৩৬২টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ২ হাজার ৬৯৭টি। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন এক লাখ ৬৩ হাজার ২৭৭ জন। আর মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯২৬ জনে।

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৩৩৪ জন। এখন পর্যন্ত সুস্থতার মোট হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনারোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়ছে।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa