ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ডা. জাফরুল্লাহর ফুসফুসে ৩ ধরনের জীবাণুর সংক্রমণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুলাই ২, ২০২০
ডা. জাফরুল্লাহর ফুসফুসে ৩ ধরনের জীবাণুর সংক্রমণ

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে তিন ধরনের জীবাণুর সংক্রমণ পাওয়া গেছে। বর্তমানে তিনি নিউমোনিয়া জনিত জটিলতায় ভুগছেন।

বৃহস্পতিবার (০২ জুলাই) রাত সোয়া ৮টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়। এতে অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. মামুন মোস্তাফিজের বরাত দিয়ে তথ্য দেওয়া হয়।

ডা. মামুন মোস্তাফিজ বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিউমোনিয়ার জটিলতায় ভুগছেন। তার ফুসফুসে তিন রকম জীবাণুর সংক্রমণ পাওয়া গেছে। আজ তার সিটি স্ক্যান করা হয়। সিটি স্ক্যানে তার ফুসফুসে মাল্টিপল লাং অ্যাবসেস (Multiple Lung Abscess) শনাক্ত হয়েছে। মেডিক্যাল বোর্ডের সুপারিশ অনুযায়ী তাকে অ্যান্টিবায়োটিক ওষুধ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা তৃতীয়বার অবনতি হবার পর এখন আলহামদুলিল্লাহ ধীরে ধীরে উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। আমরা দেশবাসীর দোয়া প্রার্থী।

আরও পড়ুন>> করোনা আক্রান্ত বন্ধু রনোকে দেখে এলেন ডা. জাফরুল্লাহ

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
আরকেআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa