ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনা দুর্যোগ দ্রুত কাটিয়ে উঠতে চেষ্টা করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জুলাই ২, ২০২০
করোনা দুর্যোগ দ্রুত কাটিয়ে উঠতে চেষ্টা করছে সরকার

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সারাবিশ্বে এখন করোনা মহামারি চলছে। আমাদের দেশেও এই মহামারি হানা দিয়েছে। আমরা দেশের মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছি। যাতে করে এই মহামারি থেকে দেশের মানুষকে রক্ষা করতে পারি। আগের অনেক উন্নতি হয়েছে। দোকান পাটও সন্ধ্যা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০২ জুলাই) দুপুরে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারের মধ্যে জিআর ১০ কেজি চাল ডাল বিতরণ শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অন্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা মহামারি তেমন ক্ষতি করতে পারেনি।

করোনা দুর্যোগ দ্রুত কাটিয়ে ওঠতে চেষ্টা করছে সরকার।

কারণ আমরা আগে থেকেই দেশের মানুষকে সচেতন ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিতে পেরেছি। তারপরও কিছু ক্ষতি হয়েছে। এই মহামারি মধ্যে দেশে হঠাৎ করে বন্যা দেখা দিয়েছে। আমার নির্বাচনী এলাকারসহ সুনামগঞ্জ জেলার ১১টি উপজেলাই ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকের ঘর বাড়ি তলিয়ে গেছে।

মন্ত্রী আরও বলেন, শুধু করোনা মহামারি, প্রাকৃতিক দুর্যোগ, বন্যার মতো দুর্যোগে নয়, ২৪ ঘণ্টা সরবার দেশের মানুষের পাশে আছে। তারপরও আমরা দেশের মানুষের জন্য ১০ টাকা কেজি চাল, জিআর, ভিজিএফ, ভিজিডি দিয়ে দেশের মানুষকে সহযোগিতা করে আসছি।

এ সময় উপস্থিত ছিলেন- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তাদির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, জয়কলস ইউনয়িন পরিষদের চেয়ারম্যান মাসুদ মিয়া, দরগাপাশা ইউনয়িন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa