ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

বিশুদ্ধ বাতাসের জন্য হাজীগঞ্জ কেল্লাকে উদ্ধার করবোই: আইভী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুলাই ২, ২০২০
বিশুদ্ধ বাতাসের জন্য হাজীগঞ্জ কেল্লাকে উদ্ধার করবোই: আইভী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেছেন, হাজীগঞ্জ দুর্গের আশেপাশে যারা আবারো দখলের চেষ্টা করছে তারা চরম খারাপ কাজ করছে। আমরা উচ্ছেদ করেছিলাম। এই জায়গার মালিক শুধুমাত্র সরকার। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এটি উদ্ধার করেছে। প্রত্নতত্ত্ব বিভাগের জায়গা কেউ নিতে পারবে না। 

তিনি বলেন, আমরা এখানে মাঠ করে দিতে চাই, বাগান করে দিতে চাই মানুষ যেন নিঃশ্বাস ছাড়তে পারে। বিশুদ্ধ বাতাসের এখন অনেক অভাব আর তাই বিশুদ্ধ বাতাসের জন্য হাজীগঞ্জ কেল্লাকে আমি উদ্ধার করবোই।

এই মুহুর্তে যারাই আবার দখল করেছে আমি দুই-একদিনের মধ্যেই সেটি উচ্ছেদের ব্যবস্থা নেব।  

বৃহস্পতিবার (২ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের ১২ নম্বর ওয়ার্ডের গঞ্জে আলী খালের দখল উচ্ছেদ ও খনন কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মেয়র আইভী বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন শুরু থেকেই জলাবদ্ধতা নিরসনে অনেক উদ্যোগ নিয়েছি। আমরা সবগুলো খাল খনন করে বাধাই করার চেষ্টা করছি। শহরের মধ্যে আমাদের গঞ্জে আলী খাল এটি বাকি ছিল, এটি দীর্ঘদিন দখলে ছিল আমি আগে একবার উচ্ছেদ করেছিলাম ও খান খনন করেছিলাম। এটির কাজ এখন চলছে।

তিনি আরও বলেন, এখানে এলাকাবাসীর দাবি এখানে খাল খননের পর দেওভোগে শেখ রাসেল পার্কের মত একটি পার্ক করে দেওয়া। আমি এলাকাবাসী ও কাউন্সিলরদের কথা দিয়ে যাচ্ছি আমি অবশ্যই খানটি খনন করে গাছ লাগিয়ে দেব, বনায়ন করে দেব যেন মানুষ হাঁটতে পারে। যদি তারপর জায়গা পাই আমি পার্কের মতো একটি জায়গা করে দিতে চেষ্টা করবো।  

ডিএনডি প্রজেক্টে নতুন বাজেট নিয়ে আইভী বলেন, পিডির সঙ্গে আমি কথা বলেছি, এখানে খাল খনন করা ছিল না। এখন খননের পর তার পাশে রাস্তা তৈরি, রাস্তার পাশে রেলিং এবং খাল বাধাই করাসহ বিভিন্ন কাজের কারণে তাদের খরচ বেড়েছে। এ কারণে তারা অপেক্ষা করছে নতুন বাজেট আসলে এতে কাজ শুরু হবে। তারা (সেনাবাহিনী) নান্দনিকভাবে কাজ করার চেষ্টা করছে বলে তাদের খরচ বাড়ছে। আমি অনুরোধ করবো ডিএনডির এই প্রজেক্ট কাজ অতি দ্রুত করা হোক এবং মানুষ যেন কষ্ট না পায়।  

এ সময় উপস্থিত ছিলেন- নাসিকের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেন শকু, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শমশের ঝন্টু, সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa