ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

পাথরঘাটায় দু'দিন ধরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ২ জুলাই ২০২০
পাথরঘাটায় দু'দিন ধরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ

বরগুনা: বরগুনার পাথরঘাটা উপজেলায় দু’দিন ধরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। 

এ উপজেলা থেকে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে প্রতিদিন দু’জনের নমুনা সংগ্রহ করার কথা থাকলেও গত দু'দিন ধরে তা হচ্ছে না।  

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা যায়, এনজিও পিএইচবি’র অর্থায়নে পাথরঘাটা থেকে নমুনা সংগ্রহ করে একটি গাড়ি জেলা সদর হাসপাতালে পৌঁছে দিত।

তাদের প্রকল্পের মেয়াদ ৩০ জুন শেষ হওয়ার কারণে নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে।  

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বরিশালে করোনা পরীক্ষা ল্যাবে অতিরিক্ত চাপ থাকায় নমুনা কমিয়ে পাঠাতে বলা হয়েছে। সে কারণে বরগুনা থেকেও কম নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।

বৃহস্পতিবার (২ জুলাই) করোনা উপসর্গ নিয়ে নমুনা দিতে আসা সাংবাদিক জসিম জানান, গত পাঁচ দিন আগে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে সিরিয়াল দিয়ে যাই। আজ তাদের দেয়া তারিখ মতো এসে জানতে পারি, দু'দিন ধরে পাথরঘাটা থেকে কোনো নমুনা যাচ্ছে না। পরে বিভিন্ন মাধ্যমে অনেক রিকোয়েস্ট করে নমুনা সংগ্রহ করে নিজ খরচে সদর হাসপাতালে পাঠানোর চুক্তিতে নমুনা দিয়েছি।  

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. আবুল ফাত্তাহ জানান, পরিবহন সংকটের কারণে নমুনা সংগ্রহ করেও তা বরগুনার হাসপাতালে পাঠাতে পারছি না।  

তবে সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান জানান, পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের বিষয়টি আমি শুনেছি। স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানকে নমুনা সংগ্রহ করে মোটরসাইকেলে বরগুনায় পাঠাতে বলা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধায়ক সালামাতুল্লাহ খান জানান, এ পর্যন্ত পাথরঘাটা থেকে ২৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৬ পজেটিভ রিপোর্ট এসেছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ জন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ০২, ২০২০ 
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa