ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

কুমিল্লায় সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা পেলেন ৫ শতাধিক মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০২ ০৭:১৯:৩৭ পিএম
কুমিল্লায় সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা পেলেন ৫ শতাধিক মানুষ

কুমিল্লা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লার লালমাই উপজেলায় গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এ স্বাস্থ্যসেবা ক্যাম্প থেকে প্রায় ৫ শতাধিক গর্ভবতী, অসুস্থ মহিলা-পুরুষ ও শিশুরা স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ঔষধ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (২ জুলাই) লালমাইয়ের অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজে সকাল থেকে বিকেল পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৪৪ পদাতিক ব্রিগেড (দি ম্যাজেস্টিক এয়ারবোর্ন ও ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্স)-এর ব্যবস্থাপনায় এ স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। সহযোগিতায় ছিলেন কুমিল্লা সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা বিভাগ ও কুমিল্লা বিএমএ।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক কর্নেল নাজমুল হুদা খান ও জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান। এ সময় আরো উপস্থিত ছিলেন লালমাই উপজেলার নির্বাহী কর্মকর্তা কে. এম ইয়াসির আরাফাত।

চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন গাইনি চিকিৎসক ডা. মহসিন আবেদিন, ক্যাপ্টেন ডা. সামিহা জামান, ক্যাপ্টেন ডা. জান্নাতুল ফেরদৌসসহ আরো অনেকে।

এ বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়ার ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক কর্নেল নাজমুল হুদা খান বলেন, করোনার প্রকোপ দেখা দেওয়ার পরে গত মার্চ মাস থেকে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়া সচেতনতা ও সহায়তা করার জন্য জনগণের পাশে দাঁড়িয়েছে। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য কুমিল্লা সেনাবাহিনীর ৮টি মেডিক্যাল টিম দায়িত্বপূর্ণ ৬টি জেলার প্রত্যন্ত এলাকাগুলোতে চিকিৎসাসেবা প্রদান করেছে। আমরা অনুধাবন করেছি করোনার ক্রান্তিকালে বিশেষভাবে গর্ভবতী ও অসুস্থ নারীরা স্বাস্থ্যসেবা থেকে পিছিয়ে রয়েছেন। নানা কারণে তারা ঘরের বাহিরে যেতে পারছেন না। মায়েদের সুস্থ রাখার জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। আশা করি আমাদের এ ক্যাম্পে অনেকে উপকৃত হবেন।

এ প্রসঙ্গে জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, সেনাবাহিনীর ব্যতিক্রমী এ চিকিৎসাসেবা ক্যাম্প একটি প্রশংসনীয় উদ্যোগ। এতে স্থানীয় জনগণ উপকৃত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa