ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ২, ২০২০
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

সিরাজগঞ্জ: যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে কিছুটা কমলেও সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। পানিবন্দি অবস্থায় রয়েছে নিম্নাঞ্চলের ২১৬টি গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ। ব

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিরাজগঞ্জের উপ-সহকারী প্রকৌশলী রণজিৎ কুমার সরকার বাংলানিউজকে এ তথ্য জানান।  

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় যমুনার পানি সিরাজগঞ্জ পয়েন্টে ৬ সেন্টিমিটার কমে বিদৎসীমার ৪২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

অপরদিকে কাজিপুর পয়েন্টে ৯ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৬১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা পানি আরও কমতে পারে বলে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে জানা গেছে।
পানিবন্দি নিম্নাঞ্চলের মানুষ
এদিকে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম বাংলানিউজকে বলেন, যমুনা নদী অধ্যুষিত জেলার পাঁচ উপজেলার ৩১ ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এসব এলাকার ২১৬টি গ্রামের ২৪ হাজার ৯২৪টি পরিবার পানিবন্দি ও ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ২৮০টি ঘরবাড়ি, সাড়ে ১৬ কিলোমিটার রাস্তা ও বাঁধ তলিয়ে গেছে এবং সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে ২২টি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান। এরই মধ্যে বন্যাকবলিত মানুষের মধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে ১২৫ মেট্রিক টন চাল।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa