ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফকিরহাটের লখপুর ইউপি সদস্যকে বহিষ্কারের সুপারিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ২, ২০২০
ফকিরহাটের লখপুর ইউপি সদস্যকে বহিষ্কারের সুপারিশ

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড) নারী ইউপি সদস্য তাছলিমা বেগম লতাকে বহিষ্কারের ও অপসারণের সুপারিশ করেছে উপজেলা ভাতা বাস্তবায়ন কমিটি।

ইউপি সদস্য তাছলিমা বেগম লতা তার মায়ের নামে দুটি বিধবা ভাতার কার্ড ইস্যু করে ১৭ বছর ধরে টাকা উত্তোলন করছেন বিভিন্ন পত্রিকায় এমন সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসন বিষয়টি আমলে নেয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সবুর আলীকে অভিযোগের বিষয়ে তদন্ত করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেন।

তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে উপজেলা ভাতা বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়াম্যান স্বপন কুমার দাসের কাছে তদন্ত রিপোর্ট দেন। পরবর্তীতে উপজেলা ভাতা বাস্তবায়ন কমিটির সভায় ইউপি সদস্য তাছলিমা বেগম লতাকে বহিষ্কার ও অপসারণের সুপারিশ করা হয়। এর সঙ্গে অবৈধভাবে উত্তোলন করা ৬৩ হাজার টাকা ফেরত দেওয়ার জন্য ইউপি সদস্য লতাকে চিঠি দিয়েছে উপজেলা ভাতা বাস্তবায়ন কমিটি।

বৃহস্পতিবার (০২ জুলাই) তদন্ত রিপোর্টসহ উপজেলা ভাতা বাস্তবায়ন কমিটির সুপারিশ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠিয়েছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সবুর আলী।

>>>১৭ বছর ধরে দুই নামে ভাতা তুলছেন ইউপি সদস্যের মা

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সবুর আলী বাংলানিউজকে বলেন, বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পরে আমরা তদন্ত শুরু করি। তদন্তে ইউপি সদস্য তাছলিমা বেগম লতার বিরুদ্ধে সব অভিযোগ প্রমাণিত হয়। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) (ঘ) ধারা মোতাবেক ইউপি সদস্য তাছলিমা বেগম লতাকে বহিষ্কার ও অপসারণের সুপারিশ করা হয়। সেই সুপারিশ অনুযায়ী সব কাগজপত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠিয়েছি।  

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শাহানাজ পারভীন বাংলানিউজকে বলেন, তদন্ত কমিটি ও উপজেলা ভাতা বাস্তবায়ন কমিটির সুপারিশ অনুযায়ী জেলা প্রশাসক মহোদয় বরাবর প্রয়োজনীয় ডকুমেন্টস পাঠিয়েছি। স্থানীয় সরকার বিভাগ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।