ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় আরও ৭৩ জন করোনায় আক্রান্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জুলাই ২, ২০২০
বগুড়ায় আরও ৭৩ জন করোনায় আক্রান্ত ফাইল ছবি

বগুড়া: গত ২৪ ঘণ্টায় বগুড়ায় আরও ৭৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩০৫২ জনে দাঁড়ালো।

আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮০২ জন। মৃত্যু হয়েছে ৫৩ জনের।

বৃহস্পতিবার (২ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৭ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১২৬টি নমুনার মধ্যে ৬৪ জনসহ মোট ৭৩ জনের পজিটিভ এসেছে।

জানা যায়, নতুন করে আক্রান্ত ৭৩ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৩৯ জন। এছাড়া দুপচাঁচিয়া উপজেলার ১৪ জন, সারিয়াকান্দি উপজেলার ৫ জন, শিবগঞ্জ উপজেলার ৩ জন, কাহালু উপজেলার ৩ জন, ধুনট উপজেলার ৩ জন, শেরপুর উপজেলার ২ জন, শাজাহানপুর উপজেলার ১, গাবতলী উপজেলার ১ জন, আদমদীঘি উপজেলার ১ জন এবং সোনাতলা উপজেলার ১ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৪৫ জন, নারী ২৫ জন এবং শিশু ৩ জন। আক্রান্তদের বয়স ভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে ৩ জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ৪৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ১২ জন,  ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছে ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছে ৩ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা গুরুতর মনে হলে তাকে সঙ্গে সঙ্গে ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।