ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

কারখানা থেকে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, জুলাই ২, ২০২০
কারখানা থেকে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলার একটি গ্রামে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরি কারখানার সন্ধান পেয়েছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

বুধবার (১ জুলাই) রাতে উপজেলার সদর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর এলাকার কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে প্রায় কোটি টাকার উপকরণ জব্দ করা হয়েছে।

এ সময় নকল কসমেটিকস তৈরি কারখানা মালিক মাসুদ রানাসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- ওই মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২) একই উপজেলার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও জাহিদ (১৬)।

ওই গ্রামে গোপনে নকল কসমেটিকস তৈরির কারখানা গড়ে তুলেছিলেন মাসুদ রানা। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বুধবার রাত নয়টার দিকে পুঠিয়ার সহকারী কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় নামি-দামি দেশি-বিদেশি কোম্পানির নয় প্রকারের বিপুল পরিমাণ নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় পতেঞ্জলি কোম্পানির বিভিন্ন কসমেটিকসই বেশি জব্দ করা হয়। যেগুলো এখানেই তৈরি করা হতো।

এনএসআইয়ের রাজশাহী উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ সৈয়দ হোসেন বাংলানিউজকে জানান, আটক মাসুদ রানা রাজশাহী ছাড়াও ডিলারদের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় এসব নকল কসমেটিকস সরবরাহ করতেন। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে মামলা করা হবে।

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa