ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ইউপি চেয়ারম্যান শওকত আলীসহ ৯ আসামি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, জুলাই ১, ২০২০
ইউপি চেয়ারম্যান শওকত আলীসহ ৯ আসামি কারাগারে

লালমনিরহাট: টিসিবির দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত আলীসহ (৫৫) নয় জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (০১ জুলাই) লালমনিরহাট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফাজ উদ্দিন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বুধবার সকাল ১১টার দিকে আত্মসমর্পণ করতে এলে তাদের গ্রেফতার দেখায় আদিতমারী থানা পুলিশ।

গ্রেফতার চেয়ারম্যান শওকত আলী উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবং ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

মামলার বাদী টিসিবি ডিলার নুরবক্ত মিয়া পলাশী ইউনিয়নের মদনপুর ফকিরটারী গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি স্থানীয় নামুড়ি বাজারের ওষুধ বিক্রেতা ও টিসিবি পণ্যের ডিলার।

মামলা সূত্রে জানা গেছে, ঢাকার এক এজেন্সির মাধ্যমে সৌদিতে যান পলাশী ইউনিয়নের নামুড়ি বাজারের টিসিবি ডিলার নুরবক্তের ভাই নুরে আলম। পরে একই এজেন্সির মাধ্যমে উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত আলীর নাতিও সৌদিতে যান। নুরবক্তের ভাইয়ের কাগজপত্র সঠিক থাকলেও চেয়ারম্যানের নাতির কাগজ ঠিক না থাকায় তিনি অবরুদ্ধ রয়েছেন।

তার নাতিকে সৌদিতে বিক্রি করা হয়েছে মর্মে অভিযোগ তুলে গত ৮ জুন সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান শওকত আলী দলবল নিয়ে নুরবক্তের টিসিবির দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করেন। এতে বাধা দিলে ডিলার নুরবক্তকে এলোপাতারি মারধর করে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে গেলে তার ভাই নুর হোসেন ও প্রতিবেশী আনারুলও গুরুতর আহত হন। এ সময় দোকানে থাকা টিসিবির পণ্য বিক্রির দুই লাখ টাকা ছিনিয়ে নেন হামলাকারীরা। বিষয়টি জানতে পেয়ে স্থানীয়রা ছুটে এলে দলবল নিয়ে পালিয়ে যান চেয়ারম্যান শওকত আলী। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় বিচার চেয়ে টিসিবি ডিলার নুরবক্ত বাদী হয়ে পরদিন ৯ জুন ইউপি চেয়ারম্যান শওকত আলী ও তার ভাই স্থানীয় নামুড়ি আদর্শ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেন।

এ মামলায় বুধবার (০১ জুলাই) সকালে প্রধান আসামি ইউপি চেয়ারম্যান শওকত আলীসহ নয়জন আসামি আত্মসমর্পণ করলে আদিতমারী থানার পুলিশ তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায়। লালমনিরহাট আমলী আদালতের (২) বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফাজ উদ্দিন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে বৃহস্পতিবার (২ জুলাই) শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

লালমনিরহাট আদালত পুলিশ পরিদর্শক (ওসি) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার (২ জুলাই) শুনানির দিন ধার্য করে নয়জন আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

** আদিতমারী ইউপি চেয়ারম্যান গ্রেফতার

বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।