ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুমোদন পেল মিনিস্টার সার্জিক্যাল মাস্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুলাই ১, ২০২০
অনুমোদন পেল মিনিস্টার সার্জিক্যাল মাস্ক মিনিস্টার সার্জিক্যাল মাস্ক

ঢাকা: করোনা দুর্যোহের কালে দেশে উচ্চমানের ‘মেল্ট ব্লন’ সমৃদ্ধ ‘ট্রিপল লেয়ার সার্জিক্যাল মাস্ক’ নিয়ে এসেছে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড। যা প্রায় ৯৯ শতাংশ ভাইরাস প্রতিরোধক।

সম্প্রতি বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডকে সার্জিক্যাল মাস্ক উৎপাদন ও বাজারজাতকরণের অনুমতি দিয়েছে।

বুধবার (১ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড জানায়, মিনিস্টার সার্জিক্যাল মাস্ক মেল্ট ব্লন সমৃদ্ধ ৩ স্তরের প্রটেক্টিভ, যা প্রায় ৯৯ শতাংশ ব্যাকটেরিয়া রোধক ক্ষমতাসম্পন্ন।

এই মাস্ক করোনাভাইরাসসহ অন্যান্য রোগ-জীবাণু থেকে সুরক্ষা নিশ্চিত করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশেষজ্ঞরা মনে করছেন, মাস্ক ব্যবহারের ফলে বায়ুদূষণ, হাঁচি বা কাশি থেকে এবং হাত থেকে মুখে সংক্রমণ কমিয়ে আনা সম্ভব। তবে বর্তমানে ভালোমানের মাস্কের চাহিদার তুলনায় সরবরাহ একেবারেই কম। এজন্যই মিনিস্টার দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের কথা ভেবে এই সার্জিক্যাল মাস্ক উৎপাদন করেছে, যা বাজারে প্রাপ্ত অন্যান্য মাস্কের তুলনায় অনেক মানসম্মত এবং সাশ্রয়ী মূল্যে মিনিস্টারের যে কোন বিক্রয়কেন্দ্রে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান বলেন, মিনিস্টার সার্জিক্যাল মাস্ক হাই কোয়ালিটি এবং মেল্ট ব্লন সমৃদ্ধ ট্রিপল লেয়ার। তিনি সুলভ মূল্যে এই সার্জিক্যাল মাস্ক বাজারে সরবরাহের আহ্বান জানিয়েছেন।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালকের আহ্বানে সাড়া দিয়ে মিনিস্টার হাই-টেক পার্ক লি. এর চেয়ারম্যান ও এফবিসিসিআই’র পরিচালক এম এ রাজ্জাক খান (রাজ) মাত্র ১০ টাকায় এই মাস্ক সরবরাহ করার কথা ঘোষণা করেছেন।

তিনি বলেন, কোন ব্যবসায়িক উদ্দেশ্যে নয়, মানবসেবার জন্য আমরা সুলভ মূল্যে এই মাস্ক পৌঁছে দেয়ার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। আমাদের নিজস্ব ফ্যাক্টরিতে তৈরি হচ্ছে এই উন্নত মানের মাস্ক এবং তা আমরা বাজারজাতকরণ শুরু করেছি। সুস্থ থাকুন ভালো থাকুন, মিনিস্টার সার্জিক্যাল মাস্ক ব্যবহার করুন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।