ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

‘পাটকল বন্ধ নয়, শ্রমিক ছাঁটাই নয়’ স্লোগান রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুলাই ১, ২০২০
‘পাটকল বন্ধ নয়, শ্রমিক ছাঁটাই নয়’ স্লোগান রাজশাহীতে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ‘পাটকল বন্ধ নয়, শ্রমিক ছাঁটাই নয়’ এই স্লোগানে রাজশাহীতে সরকারি পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার ও রাষ্ট্রায়ত্ত শিল্প-প্রতিষ্ঠানগুলোকে রক্ষার দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (০১ জুলাই) সকাল ১১টার দিকে মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি পালন করা হয়। জাতীয় শ্রমিক ফেডারেশনের ব্যানারে অনুষ্ঠিত এই বিক্ষোভ কর্মসূচি চলাকালে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, অনিয়ম-দুর্নীতি আর লুটপাটের কারণে রাষ্ট্রায়ত্ত শিল্প-কারখানাগুলো ধুঁকছে। কিন্তু দুর্নীতি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে পাটকল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত মোটেও কেনো সমাধান নয়। পাটকলগুলো বন্ধ হলে দেশের হাজার হাজার শ্রমিক বেকার হবে। তাই দেশে মুজিববর্ষ চলাকালে এমন সিদ্ধান্ত না নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

বিক্ষোভ-সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সভাপতি ফেরদৌস জামিল টুটুল। পরিচালনায় ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল করিম অপু।

রাজশাহীতে মানববন্ধন চলাকালে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ বিক্ষোভ-সমাবেশে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য মনিরুজ্জামান মনির, রাজশাহী মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি জুয়েল খান।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।