bangla news

বন্যা পর্যবেক্ষণে পানি সম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোলরুম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০১ ৩:০৪:০৬ এএম
পানি সম্পদ মন্ত্রণালয়।

পানি সম্পদ মন্ত্রণালয়।

ঢাকা: বর্ষা মৌসুমে সারা দেশে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও তথ্য সংগ্রহে কন্ট্রোলরুম চালু করেছে পানি সম্পদ মন্ত্রণালয়। কন্ট্রোলরুমের মোবাইল নম্বর ০১৩১৮ ২৩৪৫৬০। সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সার্বক্ষণিকভাবে নম্বরটি চালু থাকবে।

মঙ্গলবার (৩০ জুন) মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয় বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা আসিফ আহমেদ।

কন্ট্রোলরুমে দায়িত্বপ্রাপ্ত সব কর্মকর্তাকে বন্যা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জাতীয় দুর্যোগ মনিটরিং সেল এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে।

এ বিষয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় আমাদের কর্মকর্তারা জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করছেন। আরও নিবিড় পর্যবেক্ষণের জন্য কন্ট্রোলরুম চালু হলো। নির্বাহী প্রকৌশলীরা সার্বক্ষণিক বন্যা পরিস্থিতির খবরাখবর দিচ্ছেন। জরুরি প্রয়োজনে জিও ব্যাগ তৈরি আছে। পানি সম্পদ মন্ত্রণালয় যেকোনো প্রাকৃতিক দুর্যোগে জনগণের পাশে থাকবে।

বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এমআইএইচ/ডিএন/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বন্যা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-07-01 03:04:06