bangla news

‘রেড জোন’ ওয়ারীতে ২১ দিন ছুটি ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ১১:১৩:১৭ পিএম
ম্যাপ

ম্যাপ

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার কাছে করোনা ভাইরাসের অধিক সংক্রমণের জন্য ‘রেড জোন’ ঘোষিত ওয়ারীতে আগামী ৪ থেকে ২৫ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার (৩০ জুন) রাতে এ ছুটি ঘোষণা করে আদেশ জারি করেছে।

এতে বলা হয়েছে, লাল অঞ্চল (রেড জোন) ঘোষিত এলাকায় বসবাসরত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

‘লাল অঞ্চল ঘোষিত এলাকায় অবস্থিত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে।’

জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে বলে জনপ্রশাসনের আদেশে বলা হয়েছে।

ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড, ইনার রোড হিসেবে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যা নকিন রোড এবং নওয়াব রোডকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে স্বাস্থ্যসেবা বিভাগ।

এ নিয়ে সরকার ২০ জেলার ৪৬টি অঞ্চলে ‘রেড জোন’ ঘোষণা করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করলো।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ওয়ারীর ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত এলাকাগুলো গত ৪ জুন সকাল ৬টা থেকে লকডাউনের ঘোষণা দেন।

করোনা সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা ছুটি শেষে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত চলাচল সীমিত করে অফিস-আদালত এবং গণপরিবহন ও ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। সেই মেয়াদ পরে ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়। এখন নির্দিষ্ট এলাকা লকডাউন করা হচ্ছে।

গত ১২ জুন ঢাকার পূর্ব রাজাবাজারের পর পরীক্ষামূলকভাবে ওয়ারীর ‘রেড জোন’ লকডাউন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এমআইএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 23:13:17