bangla news

ঈদে গণপরিবহন চলবে সীমিত পরিসরে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ১০:৫২:৩৬ পিএম
গণপরিবহন/ফাইল ফটো

গণপরিবহন/ফাইল ফটো

ঢাকা: আসন্ন ঈদ-উল-আজহার সময় সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি অনুসরণ করে গণপরিবহন চলাচল করবে বলে সরকার সিদ্ধান্ত নিয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে মানুষের বাড়ি যাওয়া ঠেকাতে গত ঈদ-উল-ফিতরের সময় গণপরিবহন বিশেষ করে বাস, লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধ রাখা হলেও মানুষ বিভিন্ন উপায়ে বাড়ির পথে যাত্রা করে। ট্রাক ও ফেরিতেও বিপুল সংখ্যক মানুষ পারাপার করতে দেখা যায়। ট্রাকে বাড়ি ফেরার পথে রংপুরের কাছে দুর্ঘটনায় অনেক হতাহত হয়। পরে প্রাইভেটকার ও মাইক্রোবাস চলার অনুমতি দেয় পুলিশ।

তবে এবার ঈদে গণপরিবহন চলার বিষয়ে নতুন নির্দেশনা দিয়েছে সরকার।

আগামী ১ জুলাই থেকে ৩ আগস্টের জন্য মঙ্গলবার রাতে (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়, আসন্ন পবিত্র ঈদ-উল-আজহার সময় স্বাস্থ্যসেবা বিভাগ জারিকৃত স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণপূর্বক কোরবানির পশুরহাট আয়োজনের অনুমতি প্রদান করা যাবে এবং উল্লিখিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে গণপরিবহন ও জনচলাচল অব্যাহত থাকবে।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বাংলানিউজকে বলেন, এসময়ে সীমিতভাবে সরকারি-বেসরকারি অফিস চলমান থাকবে। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহনও (বাস, লঞ্চ ও ট্রেন) চালু থাকবে।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এমআইএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 22:52:36