bangla news

স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের উদ্দেশ্যে লাল কার্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ৯:৪৫:৫০ পিএম
...

...

ঢাকা: স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজ ও ত্রাণ চোরদের উদ্দেশ্যে প্রতীকী লাল কার্ড প্রদর্শন করেছে বাংলাদেশ যুবশক্তি নামে একটি সংগঠন। পাশাপাশি এদের সামাজিকভাবে বয়কটেরও আহ্বান জানান তারা।

মঙ্গলবার (৩০ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত 'প্রতিবাদী অবস্থান' কর্মসূচি থেকে এ লাল কার্ড প্রদর্শন করা হয়।

কর্মসূচিতে যুবশক্তির আহ্বায়ক হানিফ বাংলাদেশি বলেন, স্বাস্থ্যখাতে সীমাহীন দুর্নীতির মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে না। ঢাকা মেডিক্যালে এক মাসে চিকিৎসক নার্সদের থাকা-খাওয়া খরচ ২০ কোটি টাকাই প্রমাণ করে এই স্বাস্থ্যসেবা খাতে নৈরাজ্য চলছে। মাস্ক-পিপিই কেনার নামে নকল মাস্ক কিনে ডাক্তার-নার্সদের হুমকির মুখে ফেলছে। ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা ক্লিনিকগুলো আজ বন্ধ করে মানুষকে স্বাস্থ্যসেবা দিচ্ছে না। কিন্তু সারা বছর গলাকাটা টাকা নিয়েছে। 

‘প্রধানমন্ত্রীর দেওয়া প্রণোদনার টাকাও জালিয়াতি করে হাতিয়ে নিয়েছে বিভিন্ন চক্র। আমরা মনে করেছিলাম করোনার এই মহাদুর্যোগে দুর্নীতিবাজ নিজেকে কিছুটা হলেও শুধরে নেবে, কিন্তু তাদের বেপরোয়া দুর্নীতি-লুটপাট সাধারণ মানুষের কষ্ট আরো বাড়িয়ে দিচ্ছে।’

কর্মসূচিতে অংশ নেন বাংলাদেশ যুবশক্তির উপদেষ্টা কণিক চন্দ্র রায়, নাহিদ রহমান পুতুল, ডা. মাহবুবা নারগিস শানু, কেন্দ্রীয় সদস্য জামাল উদ্দিন রাসেল, এন. ইউ. আহম্মেদ, নরুল ইসলাম বিপ্লব, ইয়াকুব আলী, মো. রিপনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুন ৩০, ২০২০
ইএআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 21:45:50