bangla news

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ না করে আধুনিকায়নের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ৮:১২:৫৭ পিএম
.

.

ঢাকা: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ না করে সেগুলোকে আধুনিকায়নের দাবি জানিয়েছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ। 

মঙ্গলবার (৩০ জুন) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে স্কপ নেতা শহীদুল্লাহ্ চৌধুরী বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু পাটকলগুলোকে রাষ্ট্রের আওতায় এনেছিলেন। মেহনতি গরীব মানুষের কথা বিবেচনায় এনে তিনি এ সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু আজ তারই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রীর হাতে সেটি শেষ হয়ে যাবে, এর চেয়ে লজ্জা আর কি হতে পারে।

তিনি বলেন, হাতেগোনা কয়েকজন আমলা ও বিশ্ব ব্যাংকের প্রেসক্রিপশনে এগুলোকে পিপিপি'র আওতায় আনা হবে এটা দুঃখজনক। আমরা মানি পাটকলে লোকসান হচ্ছে, তবে এজন্য কি শ্রমিক দায়ী? না কোনো শ্রমিক দায়ী নয়, বড় বড় পদে থাকা ব্যক্তিরা এসব পাটকলের টাকা লুটে নিয়েছে। আমরা বিশ্বাস করি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সিদ্ধান্ত মেনে শ্রমিকদের পক্ষে কাজ করবেন।

শ্রমিক নেতা খালেকুজ্জামান লিপনের পরিচালনায় আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, শ্রমিক ফেডারেশনে সভাপতি শামীম আরা, ট্রেড ইউনিয়ন সংঘের সাবেক সভাপতি খলিলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২০
ইএআর/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 20:12:57