ঢাকা, শুক্রবার, ৩১ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১, ০১ শাওয়াল ১৪৪২

জাতীয়

বুড়িগঙ্গায় লঞ্চডুবির উদ্ধার অভিযান স্থগিত

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুন ৩০, ২০২০
বুড়িগঙ্গায় লঞ্চডুবির উদ্ধার অভিযান স্থগিত

কেরানীগঞ্জ (ঢাকা): বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত ৩৩টি মরদেহ উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার (৩০ জুন) দুপুর আড়াইটার দিকে ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ যৌথভাবে উদ্ধার অভিযান স্থগিত করে।

সোমবার (২৯ জুন) সকালে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড ডুবির ঘটনায় ওই দিনই ৩২ মরদেহ উদ্ধার করা হয়।

পরে মঙ্গলবার (৩০ জুন) সকালে ফের উদ্ধার অভিযান শুরু করার পর  লঞ্চের ভেতর থেকে আরও একটি মরদেহ উদ্ধার করা হয়। এর পরে আর মরদেহ না পাওয়ায় বিকেলে উদ্ধার অভিযান স্থগিত করা হয়।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো. মোস্তফা মহসিন বলেন, লঞ্চটি এয়ার লিফটিং করে ভাসানোর পর আমরা তল্লাশি করি। আমাদের কাছে মনে হয়েছে লঞ্চে আর কোনো মরদেহ নেই। তবে আমাদের একটি ইউনিট এখনো ঘটনাস্থলে আছে।
 
বিআইডব্লিউটিএ ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, লঞ্চটিকে পুরোপুরি ভাসানো সম্ভব হয়নি, তবে টেনে কেরানীগঞ্জ প্রান্তে রাখা হয়েছে। বেলা আড়াইটার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে।

সদরঘাট নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, এ ঘটনায় আমরা একটি মামলা করেছি। দুটি লঞ্চই আমাদের তদারকিতে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুন ৩০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa