ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল ব্যাহত, পারের অপেক্ষায় ট্রাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জুন ৩০, ২০২০
পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল ব্যাহত, পারের অপেক্ষায় ট্রাক

মানিকগঞ্জ: পদ্মায় পানি বৃদ্ধি ও মাঝ নদীতে তীব্র স্রোতের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। আগের চেয়ে প্রায় দ্বিগুণ সময় ব্যয় হচ্ছে ফেরির প্রতিটি ট্রিপে। এতে ফেরির ট্রিপের সংখ্যাও কমে গেছে, যার প্রভাব পড়েছে পাটুরিয়া ঘাট পয়েন্টে। বর্তমানে নৌরুটে পারের অপেক্ষায় রয়েছে দেড় শতাধিক পণ্যবোঝাই ট্রাক।

মঙ্গলবার (৩০ জুন) বিকেল ৩টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান।

তিনি বাংলানিউজকে বলেন, সকাল থেকেই পণ্যবোঝাই ট্রাকের কিছুটা বাড়তি চাপ রয়েছে, তবে দুপুর পর্যন্ত যাত্রীবাহী পরিবহন ও ছোট ব্যক্তিগত গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হয়েছে।

এখন পণ্যবোঝাই ট্রাক পার করা হচ্ছে। বর্তমানে পাটুরিয়া ট্রাক ট্রার্মিনালে দেড় শতাধিক পণ্যবোঝাই ট্রাক পারের অপেক্ষায় রয়েছে সেগুলো সন্ধ্যার ভেতরে পার হয়ে যাবে।  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরি মধ্যে ১৫টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার নিয়োজিত অাছে। পদ্মায় পানি বৃদ্ধি ও মাঝ নদীতে স্রোতের কারণে আগের চেয়ে কিছুটা সময় বেশি ব্যয় হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ৩০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa