bangla news

মঙ্গলবার বিকেল থেকে খুলে দেওয়া হবে বুড়িগঙ্গা ১ম সেতু 

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ৩:৫৩:৩৩ পিএম
ফাটল সৃষ্টি হওয়া বুড়িগঙ্গা ১ম সেতু। ছবি: বাংলানিউজ

ফাটল সৃষ্টি হওয়া বুড়িগঙ্গা ১ম সেতু। ছবি: বাংলানিউজ

কেরানীগঞ্জ (ঢাকা): মঙ্গলবার (৩০ জুন) বিকেল ৫টার পর থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বুড়িগঙ্গা ১ম সেতু।  

এর আগে মঙ্গলবার সকালে সেতুটি পরিদর্শনে আসে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের ৬ সদস্যের একটি প্রতিনিধি দল। তারা পরিদর্শন শেষে মঙ্গলবার বিকেল ৫টার পর থেকে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়ার নির্দেশনা দেন। 

সোমবার (২৯ জুন) দুপুরে বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চ  উদ্ধার করতে আসা উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের ধাক্কায় বুড়িগঙ্গা ১ম সেতুতে ফাটল সৃষ্টি হয়। পরে রাত থেকে ওই সেতু দিয়ে  যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

সড়ক ও জনপথের (সওজ) ৬ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন- এডিশনাল চিফ ইঞ্জিনিয়ার মো. সবুজ উদ্দিন, নারায়ণগঞ্জ সার্কেল সুপারিনটেন্ডেন্ট ইঞ্জিনিয়ার এ কে এম নূরে আলম, ব্রিজ ম্যানেজমেন্ট সুপারিনটেন্ডেন্ট সড়ক ভবন রওশন আরা, চিফ ডিজাইন ইঞ্জিনিয়ার সড়ক ভবন নাজমুল হক, মুন্সিগঞ্জ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা ও উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল মোমেন।
 
উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল মোমেন উপস্থিত সাংবাদিকদের বলেন, জাহাজের ধাক্কায় ব্রিজের সিসি গার্ডারের রড বের হয়ে গেছে। ব্রিজটি এখনো ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে না। তাই ক্ষতিগ্রস্ত জায়গাটুকু ব্যারিকেড দিয়ে ব্রিজটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার কথা বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ৩০, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কেরানীগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 15:53:33