ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

জাতীয়

তীরে আনা হয়েছে দুর্ঘটনাকবলিত লঞ্চটি, ফাইনাল সার্চ করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুন ৩০, ২০২০
তীরে আনা হয়েছে দুর্ঘটনাকবলিত লঞ্চটি, ফাইনাল সার্চ করা হবে

ঢাকা: প্রায় ২৬ ঘণ্টা পর পানির নিচ থেকে টেনে তোলা হয়েছে বুড়িগঙ্গায় ডুবে যাওয়া লঞ্চ 'মর্নিং বার্ড'কে। নিখোঁজদের সন্ধানে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) ওই লঞ্চটির ভেতরে ফাইনাল সার্চ করা হবে।

মঙ্গলবার (৩০ জুন) উপ সহকারী পরিচালক মো. মোস্তফা মহসিন ও সহকারী পরিচালক মো. আব্দুল হালিম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তারা বলেন, এয়ারলিফটিং করে সকাল ১১টার দিকে লঞ্চটিকে তীরের কাছাকাছি আনা হয়েছে।

নিখোঁজদের সন্ধানে লঞ্চটির ভেতরে ফাইনাল সার্চ করা হবে।

এদিকে, মঙ্গলবার সকাল ১০টার দিকে লঞ্চডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে ফের উদ্ধার কাজ শুরু করেছেন ফায়ার সার্ভিসের ডুবরি দল। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, লঞ্চডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে ফের উদ্ধার কাজ শুরু করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল। দিনভর এ উদ্ধার কাজ চলবে।

এআগে সোমবার (২৯ জুন) মুন্সিগঞ্জ কাঠপট্টি থেকে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকায় আসছিল। সকাল সাড়ে ৯টার দিকে ফরাশগঞ্জ ঘাট সংলগ্ন কুমিল্লা ডক এরিয়ায় ময়ূর-২ লঞ্চ পেছনের দিকে ধাক্কা দিলে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। সোমবার রাত ৮টা পর্যন্ত পুরুষ, নারী ও শিশুসহ ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরপর মঙ্গলবার দুপুরে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এনিয়ে মোট ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এজেডএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa