bangla news

শেবাচিমে মারা যাওয়া এসআই মেজবা করোনা আক্রান্ত ছিলেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ১:০৯:৩৭ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

বরিশাল: বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে উপসর্গ নিয়ে মারা যাওয়া পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মেজবা উদ্দিন (৫৪) করোনা পজেটিভ ছিলেন বলে তার নমুনা পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে। 

মঙ্গলবার (৩০ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় ও শেবাচিম হাসপাতালের পরিচালক কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। বরগুনা মেজবা উদ্দিন বরগুনা জেলার আমতলী থানার এসআই ছিলেন। 

সূত্র জানায়, গত শনিবার (২৭ জুন) আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনার উপসর্গ থাকা এসআই মেজবা উদ্দিনের নমুনা সংগ্রহ করা হয়। উন্নত চিকিৎসার উদ্দেশ্যে সোমবার (২৯ জুন) বিকেল ৪টায় আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তিনি শেবাচিম হাসপাতালে ভর্তি হন। সেখানে ভর্তির আধা ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে ওই দিন রাতেই নমুনা পরীক্ষার রিপোর্টে মেজবা উদ্দিনের করোনা পজেটিভ নিশ্চিত হয়। 

শেবাচিমের পরিচালক ডা. বাকির হোসেন জানান, হাসপাতালে ভর্তির সময় রক্তে অক্সিজেনের পরিমাণ কম থাকায় মেজবা উদ্দিনের তীব্র শ্বাসকষ্ট ছিল। অক্সিজেন দেওয়া হলেও কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

আমতলী থানা সূত্র জানায়, মেজবা উদ্দিন জেলা আর্মড পুলিশে কর্মরত ছিলেন। সেখান থেকে তাকে আমতলী থানায় সংযুক্ত করা হয়েছিল। গত শুক্রবার (২৬ জুন) জ্বরে আক্রান্ত হলে তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে প্রথমে বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতাল ও পরে শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার দিনগত রাতে স্বাস্থ্য বিভাগের নিয়ম মেনে পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের বাদুড়া গ্রামে পারিবারিক গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাধিস্থ করা হয়েছে এসআই মেজবা উদ্দিনকে। 

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এমএস/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 13:09:37