ঢাকা, শুক্রবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

জাতীয়

টানা ১১ দিনের কর্মসূচি প্যারাডাইজ শ্রমিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, জুন ৩০, ২০২০
টানা ১১ দিনের কর্মসূচি প্যারাডাইজ শ্রমিকদের মানববন্ধন কর্মসূচি পালন করছেন প্যারাডাইজ ক্যাবল লিমিটেডের শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ১৩ মাসের বকেয়া বেতনসহ বোনাস ও অন্যান্য সুবিধার দাবিতে টানা ১১ দিনের কর্মসূচি পালন করছেন প্যারাডাইজ ক্যাবল লিমিটেডের শ্রমিকরা।

মঙ্গলবার (৩০ জুন) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত তারা মানববন্ধন এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কার্যকরী সভাপতি কাজী রুহুল আমীন বলেন, শ্রমিকরা টাকা দেশের বাইরে পাচার করে না, লুটপাট করে না।

তারা চার ন্যায্যমজুরি। কিন্তু বার বার এসব শ্রমিকদের ঠকানো হয়। প্যারাডাইজ ক্যাবলসের মালিকদের পারিবারিক কলহের শিকার হয়েছেন সাধারণ শ্রমিকরা। মাসের পর মাস বেতন, বোনাস থেকে তাদের বঞ্চিত করা হয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে শ্রমিকদের পাওনা বুঝিয়ে না দিলে কঠোর আন্দোলন করা হবে।

প্যারাডাইজ ক্যাবল লিমিটেড শ্রমিক ইউনিয়নের সভাপতি দেলোয়ার বলেন, আমাদের এখানে অনেকে ৩ থেকে ২০ বছর ধরে এ কারখানায় কাজ করেছেন। গত তিন বছর ধরে বেতন অনিয়মিত সেখানে, কোনো বোনাস দেওয়া হয়নি, ওভারটাইম দেওয়া হয়নি। গত ১৩ মাস টানা বেতন হয়নি। আমরা বেতন না পেয়ে অসহায় জীবনযাপন করছি। আর ধৈর্য ধরে থাকতে পারছি না, সমাধান করুন।

এ সময় প্রায় তিন শতাধিক শ্রমিক অংশ নেন।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa