ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ঢাকার ওয়ারী লকডাউনের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২০
ঢাকার ওয়ারী লকডাউনের নির্দেশ

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার পাশের ওয়ারীর কয়েকটি এলাকার রেড জোনে লকডাউন বাস্তবায়নের জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

করোনা ভাইরাসের জন্য অধিক সংক্রমিত এলাকাকে চিহ্নিত করে এলাকাভিত্তিক লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। গত ১২ জুন হতে পূর্ব রাজাবাজার পরীক্ষামূলকভাবে লকডাউন করা হয়।

ওয়ারীর বিষয়ে সোমবার (২৯ জুন) এই নির্দেশনা দিয়ে পাঠানো চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদফতরের কেন্দ্রীয় কারিগরি গ্রুপের গত ২২ জুন অনুষ্ঠিত সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ারী এলাকায় রেড জোন হিসেবে বাস্তবায়নের জন্য স্বাস্থ্য সেবা বিভাগ থেকে অনুরোধ জানানো হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৪১ নম্বর ওয়ার্ডের আওতাধীন টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) এবং ইনার রোড হিসেবে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, রানকিন রোড এবং নওয়াব রোড রেড জোন হিসেবে লকডাউন করার নির্দেশ দেয়া হয়েছে।

এসব রেড জোনে ১৪ থেকে ২১ দিনের জন্য লকডাউন করা হচ্ছে, সেখানে থাকছে সাধারণ ছুটি।

জনপ্রশাসন মন্ত্রণালয় গত ২১ জুন ১০ জেলার ২৭টি এলাকা ও ২২ জুন ৫ জেলার ১২ এলাকাকে এবং ২৩ জুন দেশের ৪ জেলার ৭টি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়। এসব এলাকায় সাধারণ ছুটি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২০
এমআইএইচ/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa