ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে এক রোহিঙ্গাসহ নতুন শনাক্ত ৭৫, মৃত্যু ১ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, জুন ২৯, ২০২০
কক্সবাজারে এক রোহিঙ্গাসহ নতুন শনাক্ত ৭৫, মৃত্যু ১ 

কক্সবাজার: কক্সবাজারে এক রোহিঙ্গাসহ নতুন করে আরও ৭৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ২৫ জন। এছাড়াও একই দিন বান্দরবানের ২০ জন ও চট্টগ্রামের সাতকানিয়ার ৬ জনের রিপোর্ট পজিটিভ আসে।

রোববার (২৮ জুন) কক্সবাজার মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়।

কক্সবাজার মেডিক্যাল কলেজে অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া বাংলানিউজকে জানান, রোববার মেডিক্যাল কলেজের ল্যাবে ৪৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এদের মধ্যে ১০৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। তাদের মধ্যে কক্সবাজার জেলার ৭৪ জন, বান্দরবানের ২০ জন ও সাতকানিয়ার ৬ জন রোগী রয়েছে।

তিনি আরও জানান, জেলার আক্রান্তদের মধ্যে কক্সবাজার সদরের ২৫ জন, রামুর ৮ জন, টেকনাফের ৮ জন, উখিয়ার ৮ জন, চকরিয়ার ৯ জন, পেকুয়ার ৩জন, মহেশখালীর ৬ জন, কুতুবদিয়ার ৭ জন এবং একজন রোহিঙ্গা রয়েছে। এনিয়ে ২৮ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় শনাক্ত মোট করোনারোগীর সংখ্যা ২ হাজার ৪৪৮ জনে দাঁড়িয়েছে।

এদিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাকির হোসেন (৩২) নামে এক করোনারোগীর মৃত্যু হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে তিনি মারা যান। মো. জাকির হোছন টেকনাফ সদর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড হাবিবছড়া গ্রামের হাজী বশির আহমদের ছেলে। তিনি পেশায় একজন দোকানদার। এনিয়ে করোনায় কক্সবাজার জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৯ জনে।

জানা গেছে, শ্বাসকষ্ট নিয়ে গত ২৩ মে হাসপাতালে ভর্তি হন জাকির হোসেন। গত ১৪ জুন তার করোনা ধরা পড়ে। জাকির মুদির দোকানদার ছিলেন। পাশাপাশি সার এবং জ্বালানি গ্যাস সিলিন্ডারের ডিলার ছিলেন।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, জেলায় এ পর্যন্ত করোনায় ৩৯ মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ২০ জন, রামু উপজেলায় ১ জন, চকরিয়া উপজেলায় ৫ জন, মহেশখালী উপজেলায় ১ জন, কুতুবদিয়া উপজেলায় ১ জন, উখিয়া উপজেলায় ৪ জন ও টেকনাফ উপজেলায় ৪ জন রয়েছে। এছাড়াও সুস্থ হয়েছেন ৯৫৭ জন করোনারোগী এবং বাকিরা বিভিন্ন আইসোলেশনে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, জুন ২৮, ২০২০
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।