ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মঠবাড়িয়ায় টেন্ডারে অনিয়মের অভিযোগে প্রকৌশলীর অপসারণ দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুন ২৬, ২০২০
মঠবাড়িয়ায় টেন্ডারে অনিয়মের অভিযোগে প্রকৌশলীর অপসারণ দাবি

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ার এডিপির ১২ প্যাকেজ‘র প্রায় ৬১ লাখ টাকা টেন্ডারে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে উপজেলা প্রকৌশলীর অপসারণ ও টেন্ডার বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সাধারণ ঠিকাদাররা। 

শুক্রবার (২৬ জুন) দুপুরে মঠবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা।  

এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দেওয়াসহ সংবাদ সম্মেলনও করেন ঠিকাদাররা।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে টেন্ডার বাতিলের দাবি ও পুনঃ টেন্ডার দেওয়ার আহ্বান জানিয়ে এবং প্রকৌশলীর অপসারণের দাবি করে বক্তব্য রাখেন- ঠিকাদার ও সাবেক কাউন্সিলর মো. হেমায়েত উদ্দিন, সাবেক কাউন্সিলর মো. জিল্লুর রহমান, খাইরুল ইসলাম কামাল, কামরুল আকন, তৌহিদ মাসুম, নজরুল ইসলাম সোহেল
প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, উপজেলা প্রকৌশলী গত ১৮ জুন নোটিশে স্বাক্ষর করলেও ২১ ও ২২ জুন মাত্র দুই ঘণ্টা করে সিডিউল বিক্রি করেন। প্রতিটি সেটের মূল্য ৭শ টাকা বেশি নিয়ে ৫ শতাংশ কমিশন হিসেবে ফরম পূরণ করার পরামর্শ দেন। পরবর্তীকালে অফিস কর্তৃপক্ষ আরএফকিউ নোটিশ দিয়ে উল্লেখ করেন শুধুমাত্র উপজেলাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদারগণ দরপত্রে অংশগ্রহণ করতে পারবেন। যা সম্পূর্ণ আইন বিরোধী। আরএফকিউ পদ্ধতিতে শতাধিক ফরম বিক্রিও বে-আইনি। আরএফকিউ পদ্ধতিতে সব ঠিকাদারদের সামনে দরপত্র খোলার কথা থাকলেও অফিস কর্তৃপক্ষ গেট বন্ধ করে রহস্যজনক কারণে পছন্দমত কতিপয় ঠিকাদারদের বাছাই করে ২২ শতাংশ থেকে ২৭ শতাংশ কমিশন দিয়ে কাজ পাইয়ে দেন। দরপত্রে ১০ দিনের সময় উল্লেখ থাকলেও কতিপয় ঠিকাদারের স্বার্থ সিদ্ধির জন্য ৩ দিনের মধ্যে তাড়াহুড়া করে শেষ করে।

এ ব্যাপারে কথা বলতে উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মো. জসীম এর মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি তা    রিসিভ করেননি। এমন কি তার ফোনে ক্ষুদে বার্তা দিলেও তার কোনো উত্তর আসেনি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জুন ২৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।