ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে করোনায় একজনের মৃত্যু, উপসর্গ নিয়ে ২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জুন ২৬, ২০২০
রাজশাহীতে করোনায় একজনের মৃত্যু, উপসর্গ নিয়ে ২

রাজশাহী: রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় এক করোনা পজিটিভ রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া কোভিড-১৯ উপসর্গ নিয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর পর করোনা পরীক্ষার জন্য তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

এখন পরীক্ষার রিপোর্ট এলেই নিশ্চিত হওয়া যাবে তারা করোনা আক্রান্ত ছিলেন কিনা।

করোনায় মৃত ব্যক্তির নাম হারুন-অর-রশিদ (২৫)। তার বাড়ি নওগাঁয়। রাজশাহীর সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৬ জুন) সকালে তার মৃত্যু হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হারুন হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছিল। করোনা পজিটিভ আসার পর তাকে আইডি হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে আইসোলশনে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে করোনা উপসর্গ নিয়ে মৃত দু’জন হলেন- রাজশাহী মহানগরের পাঠানপাড়া এলাকার বুলবুলি বেগম (৬০) ও কুমারপাড়া এলাকার অধিবাসী কৃষ্ণ কমল দত্ত (৮৫)। তাদেরও শুক্রবার সকালে মৃত্যু হয়। এদের মধ্যে বুলবুলি রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) এবং কৃষ্ণ কমল নিজ বাড়িতেই মারা গেছেন। কৃষ্ণ কমল পেশায় একজন আইনজীবী ছিলেন। সকালে চেয়ারে বসা অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বাড়িতে একাই থাকতেন। তবে অসুস্থতার কারণে দেখভালের জন্য তার এক ভাইয়ের ছেলে এসেছিলেন। কৃষ্ণ কমলের মৃত্যুর পর করোনা আতঙ্কে প্রতিবেশীরা কেউ তার মরদেহের পাশে যাননি। পরে খবর পেয়ে রাজশাহী কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা ওই বাড়িতে যান। দুপুরে মরদেহ উদ্ধারের পর সৎকারেরও ব্যবস্থা করে কোয়ান্টাম ফাউন্ডেশন।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ২৬, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।