ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

জাতীয়

কোটালীপাড়া আ’লীগের সাধারণ সম্পাদকের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০২০
কোটালীপাড়া আ’লীগের সাধারণ সম্পাদকের করোনা শনাক্ত

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক আয়নার হোসেন শেখের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

বুধবার (২৯ জুন) রাতে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সুশান্ত বৈদ্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নার হোসেন শেখ কয়েকদিন ধরে জ্বর-সহ করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে ভুগছিলেন।

গতকাল মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ বুধবার রাতে তার করোনা পজিটিভ বলে রিপোর্ট এসেছে। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে আছেন বলেও ওই চিকিৎসক জানিয়েছেন।

অন্যদিকে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন, আজ নতুন করে ১৮ জনের করোনা পাজিটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ৫৩৯ জনে দাঁড়িয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ৪ জন, টুঙ্গীপাড়ায় ৪ জন, কোটালীপাড়ায় ২ জন, কাশিয়ানীতে ৩ জন ও মুকসুদপুর উপজেলায় ৫ রয়েছেন। আক্রান্তদের আইসোলেশনে নেওয়ার পাশাপাশি পরিবারের সদস্যদের হোম কেয়ারেস্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একই সাথে আক্রান্তদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

তিনি জানিয়েছেন, এ পর্যন্ত জেলায় মৃত্যুবরণ করেছেন ৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ২ জন, টুঙ্গীপাড়ায় ১ জন, কাশিয়ানী ২ জন ও মুকসুদপুর উপজেলায় ৪ জন রয়েছেন।  

মোট আক্রান্তের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ১২৩ জন, টুঙ্গীপাড়ায় ৭৪ জন, কোটালীপাড়ায় ৮২ জন, কাশিয়ানীতে ১২৩ জন ও মুকসুদপুর উপজেলায় ১৩৭ রয়েছেন। সুস্থ বাড়িতে ফিরেছেন গোপালগঞ্জ সদর উপজেলায় ৩৬ জন, টুঙ্গীপাড়ায় ৩৮ জন, কোটালীপাড়ায় ৫১ জন, কাশিয়ানীতে ৮৪ জন ও মুকসুদপুর উপজেলায় ৭১ জন।  

মোট আক্রান্তদের মধ্যে ২৮০ জন সুস্থ হয়েছেন। বাকি ২৫০ জন জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ও বাড়ীতে চিকিৎসাধীন রয়েছেন। জেলায় ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ৪৬ জন আক্রান্ত হয়েছেন।  এ পযর্য়ন্ত জেলায় ৪৬২৬ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, জুন ২৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa