ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপি দুর্জয়ের ‘ভাবমূর্তি’ রক্ষার নামে রেড জোনে মানববন্ধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, জুন ২৪, ২০২০
এমপি দুর্জয়ের ‘ভাবমূর্তি’ রক্ষার নামে রেড জোনে মানববন্ধন

করোনা কবলিত মানিকগঞ্জে ‘রেড জোন’ ঘোষিত ঘিওর ও শিবালয়ে এমপি দুর্জয়ের পক্ষে সরকারের স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে গাদাগাদি ঠাসাঠাসি ভিড় সৃষ্টি করে মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে জড়ো হওয়া লোকজনকে ত্রাণের লোভ দেখিয়ে নৌকায় করে সেখানে আনা হয়। কিন্তু পরে তাদের ত্রাণ না দিয়ে প্রতারণা করা হয়েছে। 

জেলা ও উপজেলা প্রশাসনসহ থানা পুলিশ দফায় দফায় নিষেধাজ্ঞা আরোপ করা সত্ত্বেও এমপি দুর্জয়ের ‘ভাবমূর্তি’ রক্ষার নামে শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুসের অতি উৎসাহে এ মানববন্ধনের আয়োজন হয় বলে জানা গেছে।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রখর রোদে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নিতে বাধ্য হওয়া লোকজনের অনেকেই জ্বরসহ নানা রকম রোগে আক্রান্ত হয়ে পড়েছেন, ফলে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা যায়, মানিকগঞ্জ-১ আসনের এমপি নাঈমুর রহমান দুর্জয়ের দুর্নীতি-লুটপাটসহ নানা অপকর্মের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের প্রতিবাদে শিবালয় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আরিচাঘাট এলাকায় গণজমায়েত ও মানববন্ধনের আয়োজন করা হয়। স্বাস্থ্যবিধি অমান্য করে করোনার রেড জোনের মধ্যেই গণজমায়েত করায় নতুন করে দুর্জয় বিরোধী সমালোচনার সূত্রপাত ঘটেছে।

মানববন্ধন। মানিকগঞ্জ জেলা প্রশাসন ও শিবালয় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রতিবাদমূলক সংবাদ সম্মেলন করার আগাম ঘোষণা দিলেও গোপনে তারা স্বাস্থ্যবিধি লঙ্ঘনমূলক এ লোক সমাবেশ করে।   

জেলার পুলিশ প্রশাসন থেকে বারবার নিষেধ করেও কতিপয় আওয়ামী লীগ নেতাদের মানানো যায়নি। দুর্জয়ের ক্যাডার খ্যাত কতিপয় যুবলীগ ও ছাত্রলীগের নেতারা যমুনার চরাঞ্চলের গ্রামগুলো থেকে কয়েকশ’ নারী-পুরুষকে নৌকায় তুলে আরিচাঘাটে নিয়ে হাজির করে। তাদের দাঁড় করিয়ে দেওয়া হয় মানববন্ধনে।

মানববন্ধনে অংশ নেওয়া চর আলোকদিয়া এলাকার কয়েকজন নারী জানান, করোনার ত্রাণ দেওয়ার খবরে তারা আওয়ামী লীগের নৌকায় উঠে আরিচাঘাট এলাকায় এসেছেন। এখানে পৌঁছানোর পর তাদের নানা ধরনের স্লোগান শেখানো হয়।

ফেরার সময় তারা জানান, ত্রাণ দেওয়ার ডেট পিছিয়েছে, আগামী শুক্রবার নাকি যার যার এলাকায় ত্রাণ দেওয়া হবে। এ সময় তাদের অনেককে গরমজনিত কারণে অসুস্থ অবস্থায় দেখতে পাওয়া যায়।

এদিকে, বৃহস্পতিবারও শিবালয় উপজেলা সদরে বিক্ষোভ প্রদর্শনসহ গণজমায়েতের আগাম কর্মসূচি ঘোষণা করার খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, জুন ২৪, ২০২০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।