ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধ্যরাতে করোনারোগীর আহ্বানে প্লাজমা দিলেন খোরশেদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, জুন ২৪, ২০২০
মধ্যরাতে করোনারোগীর আহ্বানে প্লাজমা দিলেন খোরশেদ 

নারায়ণগঞ্জ: মানবসেবায় সময়ের শ্রেষ্ঠ উদাহরণ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ যেন দেবদূত হয়ে বার বার হাজির হচ্ছেন মানুষের জীবন রক্ষায়। মঙ্গলবার (২৩ জুন) মধ্যরাতে করোনা আক্রান্ত রোগীর জীবন বাঁচাতে এবার তিনি নিজেই প্লাজমা ডোনেশন করলেন।  

বুধবার (২৪ জুন) ভোরে নারায়ণগঞ্জের আক্রান্ত এক ব্যক্তিকে আনোয়ার খান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গিয়ে প্লাজমা ডোনেশন করেন তিনি। এর আগে মধ্যরাতে রোগীর আহ্বানে সাড়া দিয়ে প্লাজমা ডোনেশন করতে খোরশেদের প্লাজমা টিম হাসপাতালে ছুটে যায়।

 

খোরশেদ বাংলানিউজকে বলেন, মধ্যরাত কিংবা দিন মানুষের প্রয়োজনে সব সময় আমরা প্রস্তুত। এটি আমাদের ৩০তম প্লাজমা ডোনেশন। আজ ‘বি’ পজিটিভ প্লাজমা প্রয়োজন ছিল। প্লাজমা ডোনেশন টিম প্লাজমা দিতে এলে পরপর দু’জন ডোনারের অ্যান্টিবডি পরীক্ষায় রিজেক্ট হওয়াতে মানবিক কারণে আল্লাহর রহমতে আমি নিজেই হাসপাতালে এসে ২০০ এমএল প্লাজমা ডোনেশন করি। আল্লাহর কাছে শুকরিয়া যে আমি করোনা আক্রান্ত হয়ে সুস্থ হবার পর দ্রুত আমার শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে।  

এর আগে ২৯ জন আক্রান্ত ব্যক্তিকে প্লাজমা ডোনেশন করে নাসিক কাউন্সিলর খোরশেদের প্লাজমা টিম। এছাড়া এখন পর্যন্ত ৮৭টি দাফন ও সৎকার করেছেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের যখন দাফন ও সৎকারে কেউ এগিয়ে আসছিলেন না তখন খোরশেদ মানবতার আহ্বানে জগতের প্রয়োজনে এগিয়ে এসেছেন মানবিক সংকট মোকাবিলায়। মধ্যরাতেও থেমে নেই তার কার্যক্রম। তার এ এগিয়ে আসাকে উদাহরণ ও উৎসাহ হিসেবে নিয়ে সারা দেশের বিভিন্ন অঞ্চলেই একাধিক সংগঠন সীমিত আকারে হলেও সম্প্রতি মানবিক সংকট মোকাবিলায় ধীরে ধীরে এগিয়ে আসছেন। সবার কাছেই খোরশেদ এখন আইডল হিসেবে পরিচিত। শুধু নারায়ণগঞ্জ কিংবা দেশে নয়, বিশ্বের কাছেই খোরশেদ এখন একটি মডেল বা মানবতার উৎকৃষ্ট উদাহরণ।  

** ১০ করোনারোগীকে প্লাজমা দিলো টিম খোরশেদ
** ঝুঁকি নিয়েই করোনায় মৃতদের দাফনে ব্যস্ত ওয়ার্ড কাউন্সিলর
** এবার অক্সিজেন সরবরাহ করছেন সেই খোরশেদ

বাংলাদেশ সময়: ০৪৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad