ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আ’লীগের শ্রদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০২০
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আ’লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ: আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবর্ষিকীতে গোপলগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

এসময় তিনি বলেন, আওয়ামী লীগ এ দেশের গণ মানুষের দল। এই বাংলা ও বাঙালি জাতিকে অসম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ যাত্রা শুরু করেছিল।

বঙ্গবন্ধু সুদীর্ঘ সময় ধরে আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে এই দেশকে স্বাধীন ও সার্বভৌম করেছিলেন। স্বাধীনতা উত্তর বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে যাত্রা শুরু করেছিল। আর এ কারণেই ৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে পৈশাচিকভাবে হত্যা করা হয়েছিল।

মঙ্গলবার (২৩ জুন) সকালে জাতির পিতার সমাধি সৌধবেদীতে শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে এই বাংলাদেশ একটি হত্যা, ক্যু ও লুটপাটের রাষ্ট্রে পরিণত হয়েছিল। বিদেশ থেকে ফিরে এসে জননেত্রী শেখ হাসিনা জনগণকে ঐক্যবদ্ধ করে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেন। শেখ হাসিনা এদেশ থেকে জঙ্গিবাদ ও দারিদ্রকে উপড়ে ফেলেছেন। আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রগতি ও শান্তির ধারা অব্যাহত রেখেছে।

এর আগে জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হাসেন, সদস্য সাহাবুদ্দিন ফরাজী, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।