ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ, ৯ জনকে জেল-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জুন ২২, ২০২০
বরিশালে নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ, ৯ জনকে জেল-জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন কোম্পানির নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়েছে। এ সময় নয়জনকে জেল-জরিমানা দেওয়া হয়েছে।

সোমবার (২২ জুন) নগরের গির্জা মহল্লা ও চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

জেলা প্রশাসনের মিডিয়া সেল জানায়, বরিশালের বাজারে বিভিন্ন ওষুধ কোম্পানির নাম বিকৃত করে (এসিআইকে এজিআই; ওরিয়নকে ওরিওনা, হেক্সিসলকে হেক্সিসলি, হেক্সিওল কিংবা হেক্সাসল, স্যাভলনকে স্যাভরন কিংবা স্যাবলন ইত্যাদি) বিভিন্ন ধরনের নকল স্যানিটাইজার ও ডিজইনফেকট্যান্ট সামগ্রী অবাধে বিক্রি হচ্ছে, যা প্রতিরোধে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে নগরের গির্জা মহল্লা ও চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় নকল এসব ওষুধ সামগ্রী বিক্রির অপরাধে সাতজন ব্যক্তিকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সজল জমাদ্দার রাজিব (৩৪) ও মোস্তফা কামাল (৩০) নামে দুই ব্যক্তিকে ১ বছর করে বিনাশ্রমে কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত রাজিব ও কামাল মূলত বরিশালে এসব নকল হেক্সিসল ও স্যানিটাইজার সামগ্রীর যোগানদাতা। তারা ঢাকা থেকে এসব সামগ্রী কুরিয়ারে কিংবা লঞ্চে পরিবহন করে নিয়ে আসেন। ঢাকার মিটফোর্ড এলাকা থেকে রাকিব (২৫) নামের এক ব্যক্তির সঙ্গে যোগসাজশে তারা এ কাজটি করে থাকেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, অভিযানে প্রায় এক লাখ টাকার নকল ওষুধ জব্দ করে তা ধ্বংস করা হয়।

অভিযানে প্রসিকিউশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বরিশালের ড্রাগ সুপার অদিতি স্বর্ণা এবং আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ২২, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।