ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে নতুন ৫০ জনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুন ২২, ২০২০
চাঁদপুরে নতুন ৫০ জনের করোনা শনাক্ত

চাঁদপুর: চাঁদপুরে নতুন আরও ৫০ জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬১৪ জনে দাঁড়ালো। আর মৃত্যুবরণ করেছেন মোট ৪৬ জন।  

সোমবার (২২ জুন) দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

কার্যালয় সূত্র জানায়, সোমবার ঢাকা থেকে রিপোর্ট এসেছে ৩৩৫টি।

এর মধ্যে পজিটিভ ৫০টি ও নেগেটিভ ২৮৫টি। নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরের ৩৪ জন, মতলব উত্তরে ছয়জন, হাজীগঞ্জের দু’জন, মতলব দক্ষিণের চারজন, ফরিদগঞ্জের দু’জন, শাহরাস্তির একজন ও কচুয়া উপজেলার রয়েছেন একজন।

জেলা থেকে এ পর্যন্ত নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে তিন হাজার ৭৭১ জনের নমুনা। ফলাফল পাওয়া গেছে তিন হাজার ১৮৮টি। এর মধ্যে ৫৯৫টি পজিটিভ ও দুই হাজার ৫৯৩টি নেগেটিভ। অপেক্ষমান ফলাফল ৫৮৩টি। জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬১৪ জন।

আক্রান্ত ৬১৪ জনের মধ্যে চাঁদপুর সদরে ২৫২, হাইমচরে ৩৩, মতলব উত্তরে ৩৩, মতলব দক্ষিণে ৭৪, ফরিদগঞ্জে ৬৩, হাজীগঞ্জে ৬৬, কচুয়ায় ২৯ ও শাহরাস্তি উপজেলার ৬৪ জন।  
চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ লিখিত প্রতিবেদনে জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৩ জন। মৃত্যুর সংখ্যা ৪৬ জন (চাঁদপুর সদরে ১২, ফরিদগঞ্জে ছয়, হাজীগঞ্জে ১৪, শাহরাস্তিতে তিন, কচুয়ায় পাঁচ, মতলব উত্তরে চার ও মতলব দক্ষিণের দু’জন। আর চিকিৎসাধীন রয়েছেন ৪০৫ জন রোগী (হাসপাতালে ৩৩, ঢাকায় রেফার ছয়, হোম আইসোলেশনে ৩৬৬ জন)।

তিনি আরও জানান, জেলায় আইসোলেশনে রোগীর সংখ্যা মোট ২৮২ জন। ছাড়প্রাপ্ত হয়েছেন ২৪৫ জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৩৭ জন। (কোভিড-১৯ আক্রান্ত ৩৩ জন ও নন কোভিড-১৯ ৪ জন)। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির সংখ্যা পাঁচ হাজার ৭১৭ জন। ছাড়প্রাপ্ত ব্যক্তির সংখ্যা তিন হাজার ৯২৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির সংখ্যা এক হাজার ৭৯৪ জন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ২২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।